ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কলম্বিয়ার কাছে হেরে বিদায় আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৩, ২৮ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিওনেল মেসিদের পরের উত্তরসূরি বলা যায় তাদেরকে। অনূর্ধ্ব-২০ ফুটবল দল মানেই হলো জাতীয় দলের সবচেয়ে কাছের পাইপলাইন। এখান থেকেই আগামীর তারকা, আগামীর জাতীয় দল গড়ে উঠবে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন কিংবা দেশটির ফুটবল বোদ্ধারা আপাতত তাদের পরবর্তী প্রজন্ম নিয়ে এখনও ভাবতে বসতে পারে। কারণ, লাতিন আমেরিকা অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে। সর্বশেষ স্বাগতিক কলম্বিয়ার কাছে ১-০ গোলে হারতে হলো তাদের।

কলম্বিয়াকে হারাতে পারলে একটা সুযোগ সৃষ্টি হতে তো লা আলবিসেলেস্তেদের। আগের ম্যাচে পেরুকে ১-০ গোলে হারানোর ফলে একটা সম্ভাবনা তৈরি হয়েছিলো টিকে থাকার।

কলম্বিয়ার বিপক্ষে জিতলে গ্রুপের তৃতীয় দল হিসেবে উঠে যেতো সুপার সিক্সে। কিন্তু ১-০ গোলের এই পরাজয়ে উল্টো কলম্বিয়া উঠে গেছে সুপার সিক্সে, বিদায় হলো আর্জেন্টিনার।

হ্যাভিয়ের মাচেরানোর কোচিংয়ে অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টটিতে অংশ নেয় আর্জেন্টিনা। কিন্তু মেসিদের সতীর্থ ব্যর্থ হলেন তার শিষ্যদের পরের রাউন্ডে তুলে আনতে।

আর্জেন্টিনার দুর্ভাগ্যই বলতে হবে। ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বলতে গেলে। স্কোরলাইনই তা বলে দিচ্ছে। কিন্তু ৭৫তম মিনিটে ডিফেন্ডার ফ্রাঙ্কো হেরেরার ভুলে হুয়ান ফুয়ের্তেস আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন।

এই এক গোলেই সর্বনাশ হয়ে যায় আর্জেন্টিনার। আর তারা ম্যাচে ফিরতে পারেনি। শেষ পর্যন্ত পরাজয় সঙ্গী করেই বিদায় নিতে হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়