ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

এই ৫ সমস্যা সমাধানে দ্রুত হবে স্মার্টফোনের চার্জ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৩, ৩১ মার্চ ২০২৪  

এই ৫ সমস্যা সমাধানে দ্রুত হবে স্মার্টফোনের চার্জ

এই ৫ সমস্যা সমাধানে দ্রুত হবে স্মার্টফোনের চার্জ

ব্যস্ততম এই জীবনের বড় অনুসঙ্গ হচ্ছে মোবাইল ফোন। নানা কাজের কাজি মোবাইল নিয়ে সন্তুষ্ট থাকলেও দ্রুত চার্জ না হওয়ার বিষয়টি নিয়ে অসন্তুষ্ট অনেকে। শুধু কম দামি নয়, বেশি দামের মোবাইলেও দ্রুত চার্জ হয় না- এমন মন্তব্য হরহামেশা শোনা যায়। 

তবে সাধারণ পাঁচটি সমস্যার কারণে মোবাইলে দ্রুত চার্জ হয় না বলে প্রযুক্তি সংশ্লিষ্টদের মত। এ পাঁচটি সমস্যার সমাধান করলেই দ্রুত হবে মোবাইলের চার্জ।

খারাপ ক্যাবল
মোবাইলে চার্জ দেয়ার সময় ক্যাবল চেক করা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। মোবাইলের আসল চার্জারের ক্যাবলে দ্রুত চার্জ হয়। যদি একই ক্যাবলে অনেক ডিভাইসে ব্যবহার করা হয় তবে ধীর গতিতে মোবাইলে চার্জ হবে। অতিরিক্ত ব্যবহারের ফলে ক্যাবলের ভেতরে ছোট ছোট কাটা বেঁকে যায়। তাই এক ক্যাবল দিয়ে মোবাইল চার্জ দিন। খারাপ ক্যাবল বদলে নতুন কিনুন। 
 
দুর্বল পাওয়ার সোর্স
দুর্বল পাওয়ার সোর্স মানেই ধীর গতিতে মোবাইলে চার্জ হবে। তাই দুর্বল পাওয়ার সোর্স এড়িয়ে চলতে হবে। দুর্বল পাওয়ার সোর্সের মধ্যে অন্যতম হচ্ছে কম্পিউটারের পিসি। তাই হতাশার কিছু নেই। শক্তিশালী পাওয়ার সোর্স ব্যবহার করলেই দ্রুত গতি চার্জ হবে। 
ব্যাটারির সমস্যা

নিজেই যখন শত্রু
অনবরত ফেসবুক, গেম খেলার অভ্যাস গড়ে উঠেছে আমাদের মাঝে। এমনকি মোবাইল চার্জ দেয়ার সময় এই অভ্যাস দেখা যায়। ফলে মোবাইলে দ্রুত চার্জ হয় না। একে তো মোবাইলের অনেক অ্যাপ্লিকেশন চলে, আবার ডিসপ্লের পাওয়ার অন। তাই দ্রুত চার্জ হওয়ার বিষয়টি বাধাগ্রস্ত হয়। এছাড়া চার্জের সময় ইউটিউব দেখলে সমস্যা দেখা দিতে পারে। তাই চার্জের সময় ডিভাইসকে বিশ্রাম দিন। 

চার্জিং পোর্টে সমস্যা
মোবাইল ব্যবহারের সীমানা নির্দিষ্ট কোনো ঘর নয়। তাই নানা জায়গায় মোবাইল নিয়ে যাওয়া হয়। যেখানে গিয়ে মোবাইলের চার্জ শেষ হয়, সেখানে কারো চার্জার দিয়ে মোবাইল চার্জ দেয়া হয়। এতে চাজিং পোর্টে সমস্যা দেখা দেয়। পরে নিজের চার্জার দিয়ে মোবাইল চার্জ দিলে দ্রুত চার্জ হওয়া ব্যাহত হয়। তাই এ সমস্যা দেখা দিলে অনুমোদিত চার্জিং সেন্টার থেকে চার্জিং পোর্ট সারিয়ে নিন।

সর্বশেষ
জনপ্রিয়