ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

আইপিএলের ইতিহাসে যে ‘বিরল’ রেকর্ডে দ্বিতীয় রাসেল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৩, ৩০ মার্চ ২০২৪  

আইপিএলের ইতিহাসে যে ‘বিরল’ রেকর্ডে দ্বিতীয় রাসেল

আইপিএলের ইতিহাসে যে ‘বিরল’ রেকর্ডে দ্বিতীয় রাসেল

পেশি শক্তির কারণে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে আন্দ্রে রাসেলের কদরটা একটু বেশিই। বিশ্বের বিভিন্ন লিগে সেই আস্থার প্রতিদানও দেন তিনি। এবার আইপিএলের ইতিহাসে দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে বিরল কীর্তি গড়েছেন এই ক্যারিবীয় ক্রিকেটার।

গতকাল শুক্রবার ব্যাঙ্গালুরুর ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে নেমেছিল কলকাতা। যেখানে বল হাতে ২৯ রান খরচ করে ২ উইকেট শিকার করেছেন রাসেন। এর মধ্য দিয়ে আইপিএলের ইতিহাসে দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে ২ রান এবং ১০০টি উইকেট নেয়ার কীর্তি গড়েন তিনি।

এদিন ব্যাঙ্গালুরুর বিপক্ষে প্রথমে বল করে কলকাতা। স্বাগতিকদের ১৮২ রানে আটকে রাখে তারা। বোলিংয়ে হাত ঘুরিয়ে ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন ২ উইকেট রাসেল। সেই সঙ্গে আইপিএলে ১০০টি উইকেট হয়ে যায় তার। 

কলকাতা নাইট রাইডার্সের আগে দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) দলে খেলতেন রাসেল। দুই দল মিলিয়ে আইপিএলে ১১৪টি ম্যাচে রাসেল করেছেন ২৩২৬ রান এবং নিয়েছেন ১০০টি উইকেট। আর একটি উইকেট নিলে শুধু কেকেআরের হয়ে ১০০টি উইকেট হয়ে যাবে তার।

রাসেল ছাড়া আইপিএলে আরো একজন ক্রিকেটারের ২০০০ রান এবং ১০০টি উইকেট রয়েছে। তিনি চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাডেজা। রাজস্থান রয়্যালস, কোচি টাস্কার্স ও গুটরাট লায়ন্সের হয়েও খেলেছেন তিনি। সবমিলিয়ে ২২৮ ম্যাচে জাডেজা ২৭২৪ রান করেছেন। সেই সঙ্গে নিয়েছেন ১৫২টি উইকেট।

সর্বশেষ
জনপ্রিয়