ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অঝোরে কেঁদে ভিনিসিয়ুস বললেন, ‘আমি ফুটবলটা খেলতে চাই’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৯, ২৬ মার্চ ২০২৪  

অঝোরে কেঁদে ভিনিসিয়ুস বললেন, ‘আমি ফুটবলটা খেলতে চাই’

অঝোরে কেঁদে ভিনিসিয়ুস বললেন, ‘আমি ফুটবলটা খেলতে চাই’

ক্যারিয়ারের শুরু থেকেই বর্ণবাদ নিয়ে কটু কথা শুনতে হয়েছে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে। তবে তারকা হয়ে ওঠার পর চুপ থাকেননি তিনি। বর্ণবাদের বিরুদ্ধে লড়ছেন সমানতালে। তাতে অবশ্য কিছুটা আলোর মুখও দেখেছেন এ রিয়াল মাদ্রিদ তারকা।

সবশেষ লা লিগার ম্যাচে যখন বর্ণবাদের শিকার হয়েছিলেন ভিনিসিয়ুস, তখন বেশ আলোচনা তৈরি হয়েছিল। এরপর বিষয়টি নিয়ে ব্রাজিল, উয়েফা, ফিফা কনমেবল বিবৃতি দেয়। ব্রাজিলে তো তাকে নিয়ে ‘ভিনিসিয়ুস জুনিয়র আইন’ পাশই করা হয়।

তবে রিয়াল মাদ্রিদ ডেরা মাতানো তারকা স্পেনেই বর্ণবাদের শিকার হয়েছেন। এজন্য একটি প্রীতি ম্যাচের আয়োজন করে স্পেন। যেখানে তাদের প্রতিপক্ষ ব্রাজিল। ম্যাচটি আয়োজনই করা হয়েছে বর্ণবাদের বিরুদ্ধে। 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে নিজের চোখের পানি আড়াল করতে পারলেন ভিনিসিয়ুস জুনিয়র। অঝোর ধারায় কাঁদলেন তিনি। কেঁদে কেঁদে শুধু বললেন, ‘আমি ফুটবলটা খেলতে চাই। আর কিছুই না।’

সংবাদ সম্মেলনে এসে বর্ণবাদী আচরণ সম্পর্কে জানতে চাইলে তিনি বেশ আবেগি হয়ে পড়েন। ভিনিসিয়ুস বলেন, ‘আমি এ ধরনের বাজে মন্তব্য দীর্ঘ সময় ধরে শুনে এবং দেখে আসছি। এতে করে আমি মনে অনেক অনেক বেশি দুঃখ পাই। যে কারণে আমার মধ্যে খেলার প্রতিও অনেক বেশি অনীহা তৈরি হয়।’

প্রসঙ্গত, স্পেনের বিপক্ষে ব্রাজিল আজ রাতেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে নামছে। ম্যাচটি দুই ফুটবল ফেডারেশন মিলে আয়োজন করেছে, বর্ণবাদী আচরণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যকে সামনে রেখে। সেখানেই কথা বলতে আসেন বর্ণবাদী আচরণের সবচেয়ে বেশি শিকার ভিনিসিয়ুস জুনিয়র।

সর্বশেষ
জনপ্রিয়