ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

মেট্রোরেলের ১৩তম চালানে ৪টি ইঞ্জিনসহ কোচ মোংলা বন্দরে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৩, ২৮ নভেম্বর ২০২২  

মেট্রোরেলের ১৩তম চালানে ৪টি ইঞ্জিনসহ কোচ মোংলা বন্দরে

মেট্রোরেলের ১৩তম চালানে ৪টি ইঞ্জিনসহ কোচ মোংলা বন্দরে

মেট্রোরেলের ১৩তম চালানে ৪টি ইঞ্জিন ও ৮টি কোচসহ আনুষাঙ্গিক ৪০৬ প্যাকেজ মেশিনারী এবং ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দর জেটিতে ভিড়েছে বিদেশি জাহাজ এসপিএম ব্যাংকক।

গতকাল রবিবার (২৭ নভেম্বর) বিকেল ৩টা ৫ মিনিটের সময় বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে এ জাহাজটি।

এসপিএম ব্যাংকক জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শীপ কোম্পানির ব্যবস্থাপক মোঃ ওয়াহিদুজ্জামান জানান, জাপানের কোবে বন্দর থেকে গত ৫ নভেম্বর মেট্রোরেলের এ মালামাল নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে বিদেশি জাহাজ এসপিএম ব্যাংকক।

জাহাজটি রবিবার বিকেল ৩টা ৫মিনিটের সময় মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে। এ জাহাজটিতে ৪টি ইঞ্জিন ও ৮টি রেলওয়ে কোচসহ আনুষাঙ্গিক ৪০৬ প্যাকেজের মেশিনারী এবং ইলেকট্রিক্যাল পণ্য রয়েছে। তিনি বলেন, বিকেল ৪টা থেকেই জাহাজ হতে মেট্রোরেলের এ সকল মালামাল খালাসের কাজ শুরু হয়েছে। খালাসের সাথে সাথেই নদী পথে বিশেষ নৌযানে (বার্জ) করে তা নেয়া হচ্ছে ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে।

তিনি আরো বলেন, রবিবার পর্যন্ত আসা ১৩তম চালানে মেট্রোরেলের ১৫২টি কোচ ও ১২০টি ইঞ্জিন এ বন্দর দিয়ে আমাদানি, খালাস ও পরিবহন হয়েছে। এরই ধারাবাহিকতায় বাকী কোচ ও ইঞ্জিন এ বন্দর দিয়েই আমদানি, খালাস ও পরিবহন করা হবে বলেও জানান ওয়াহিদুজ্জামান।

সর্বশেষ
জনপ্রিয়