ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

৩৫৮ কোটি টাকায় হবে শেরপুর-ময়মনসিংহ সড়কের উন্নয়ন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ৪ অক্টোবর ২০২৩  

৩৫৮ কোটি টাকায় হবে শেরপুর-ময়মনসিংহ সড়কের উন্নয়ন

৩৫৮ কোটি টাকায় হবে শেরপুর-ময়মনসিংহ সড়কের উন্নয়ন

শেরপুর (কানাসাখোলা)-ভীমগঞ্জ-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরানগঞ্জ-ময়মনসিংহ (রহমতপুর) সড়ক উন্নয়নের পূর্ত কাজ পেয়েছে দেশিয় তিন কোম্পানি। এতে মোট খরচ হবে ৩৫৮ কোটি টাকা।

বুধবার (৪ অক্টোবর) অর্থমন্ত্রী আহম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ৩৩তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক শেরপুর(কানাসাখোলা)-ভীমগঞ্জ-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরানগঞ্জ-ময়মনসিংহ (রহমতপুর) সড়ক উন্নয়ন প্রকল্পের প্যাকেজ নম্বর পিডব্লিইউ-০৪’র পূর্ত কাজ যৌথভাবে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড, হাসান টেকনো বিল্ডার্স লিমিটেড এবং মাসুদ হাই-টেক ইঞ্জিনিয়ার্স লিমিডেটের কাছ থেকে ৩৫৮ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে অনুমোদিত অন্যান্য প্রস্তাবগুলো হলো: শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) কর্তৃক বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক, মুন্সিগঞ্জ (২য় সংশোধিত)- প্রকল্পের ভূমি উন্নয়ন (অতিরিক্ত) মাটি ভরাটের পূর্ত কাজ যৌথভাবে এনডিই, এনএনবিএল এবং এসি এর কাছ থেকে ১০২ কোটি ৪০ লাখ ১৬ হাজার ৮৫৭ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ওয়েস্টার্ন ইকোনমিক করিডোর এবং রিজিওনাল ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম (ডব্লিউইসিএআরই) ফেজ- ১ প্রকল্পের প্যাকেজ-৬’র নির্মাণ কাজ ঢাকার ডিয়েনকো লিমিটেডের কাছ থেকে ১০১ কোটি ৩৬ লাখ ৮৪ হাজার ৭৪২ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় পঞ্চগড় জেলার বোদা উপজেলায় ৮৯১ মিটার সেতু নির্মাণের পূর্ত কাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছ থেকে ১১০ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়