ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

১ কোটি ১১ লাখ টাকা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষণা ফান্ডের যাত্রা শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬, ১৭ সেপ্টেম্বর ২০২৩  

১ কোটি ১১ লাখ টাকা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষণা ফান্ডের যাত্রা শুরু

১ কোটি ১১ লাখ টাকা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষণা ফান্ডের যাত্রা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণার উন্নয়নে ‘দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড’ এর জন্য তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনে এতে ১ কোটি ১১ লাখ টাকা জমা হয়েছে।গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য কার্যালয়ের সামনে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এ তহবিল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন।

এ কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ৪টি প্রতিষ্ঠানের প্রধান তথা ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী এবং পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান অনুদানের চেক হস্তান্তর করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দাতাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রাথমিকভাবে আজকে অনুদান গ্রহণের মাধ্যমে এই ফান্ডের কার্যক্রম শুরু হলো। এটি চলমান থাকবে এবং প্রতিবছরই একটি অনুষ্ঠানের মাধ্যমে ঢাবির অ্যালামনাই, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ, স্বনামধন্য প্রতিষ্ঠান, দানবীর, শিক্ষা ও গবেষণায় অনুরাগী ব্যক্তিদের কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করা হবে।’ 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। এছাড়া অনুদানের চেক প্রদান করে আনোয়ার-উল-আলম চৌধুরী, আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান, প্রীতি চক্রবর্তী এবং ডা. মোস্তাফিজুর রহমান অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য দেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সর্বশেষ
জনপ্রিয়