ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

ময়মনসিংহ জেলার ত্রিশালে স্মার্ট ভূমি সেবা প্রদানের অঙ্গীকারে এসিল্যান্ড

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৭, ২৫ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ত্রিশালে শতভাগ অনলাইনে ভূমি কর গ্রহণ, নামজারী সহ প্রয়োজনীয় সকল ভূমি সেবা ডিজিটাল পদ্ধতিতে প্রদানের লক্ষ্যে ’স্মার্ট ভূমি সেবায় আপনাকে স্বাগতম’ প্রতিপাদ্য নিয়ে ভূমি সেবা মসপ্তাহ’২০২৩ শুরু হয়েছে।

ভূমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত র্যালী ও আলোচনা শেষে স্মার্ট ভূমি সেবা প্রদানের এই অঙ্গীকার করেছেন ত্রিশাল সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড  হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

এসময় এসিল্যান্ডের হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট ভূমি সেবা নিশ্চিতের উদ্যোগ নিয়েছে ভূমি মন্ত্রনালয়। এখন থেকে ভূমি কর গ্রহণ, নামজারী মিসকেস, আবেদন সংশোধন সহ সকল ভূমি সেবা শতভাগ অনলাইনে করা যাবে। এ তথ্য সাধারণ মানুষকে অবগত করা এবং ভূমি সেবা পাওয়া একজন নাগরিকের অধিকার এ ম্যাসেজ জনসাধারনের মাঝে পৌঁছে দিতে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

এসময় তিনি আরও বলেন, ভূমি সেবাকে সাধারণ মানুষের নিকট আরও সহজলভ্য করার মলক্ষ্যে ভূমি মন্ত্রণালয় উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করে বেশকিছু সেবা ইতোমধ্যে ডিজিটালাইজেশন করেছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য ই-নামজারি, মঅনলাইন/ডিজিটাল ভূমি উন্নয়ন কর, ১৬১২২ কলসেন্টার, সোশ্যাল মিডিয়া (www.facebook.com/land.gov.bd) এ ভূমিসেবা, ডিজিটাল ভূমি জরিপ, অনলাইনে জলমহালের আবেদন, ল্যান্ড ডাটা ব্যাংক, মরগেজ ডাটা ব্যাংক। এসব নানাবিধ উদ্যোগের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে অগ্রগণ্য ভূমিকা পালন করেছে ভূমি মন্ত্রণালয়।

এসময় উপজেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের সংবাদকর্মী সহ ভূমি সেবা গ্রহীতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়