ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ নিয়ে যা বলল এনটিআরসিএ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৪, ১৩ সেপ্টেম্বর ২০২৩  

চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ নিয়ে যা বলল এনটিআরসিএ

চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ নিয়ে যা বলল এনটিআরসিএ

শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে চূড়ান্ত সুপারিশের অপেক্ষায় আছেন ৩২ হাজার শিক্ষকপ্রার্থী। এর মধ্যে প্রায় ২৮ হাজার প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে অনলাইনে জমা দিয়েছেন। পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে তাদের চূড়ান্ত সুপারিশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে এনটিআরসিএ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একটি সূত্র জানিয়েছে, চূড়ান্ত সুপারিশ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিটারের মতামত চাওয়া হয়েছে। একই সাথে চেম্বার কোর্টে রিটের শুনানি করার চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ নিয়ে আইনি জটিলতা রয়েছে। এ বিষয়ে মন্তব্য করা সমীচীন হবে না।

২০২২ সালের ২১ ডিসেম্বর চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়। গত ১২ মার্চ প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করা হয়। এতে দেশের স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগের জন্য ৩২ হাজারের বেশি প্রার্থীকে নির্বাচন করা হয়। এর প্রায় দেড় মাস পর তাদের চূড়ান্ত সুপারিশের জন্য প্রথমবারের মতো অনলাইনে ভি-রোল ফরম পূরণের নির্দেশ দেয় এনটিআরসিএ।

সর্বশেষ
জনপ্রিয়