ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৫, ১৫ মে ২০২৪  

ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন

ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন

ভায়াবহ আগুনে পুড়ছে ইসরায়েলের একটি সামরিক ঘাঁটি। তেলআবিবের রামাত গান শহরের তেল হাশোমার সামরিক ঘাঁটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দমকল বাহিনীর অন্তত ২৮টি দল আগুন নেভাতে কাজ করছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল।

জানা গেছে, তেল হাশোমার সামরিক ঘাঁটিটি বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম ও অস্ত্র মজুতের জন্য নির্ধারিত ছিল। কীভাবে ঘাঁটিটিতে আগুন লাগল সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বাধাগ্রস্ত হতে পারে ঘাঁটিটির স্বাভাবিক কার্যক্রম। নিরাপত্তার জন্য এরই মধ্যে ঘাঁটিটির আশপাশের অবকাঠামো থেকে সাধারণ মানুষকে সরিয়ে নেয়া হচ্ছে বলেও জানিয়েছে বেশ কিছু সংবাদমাধ্যম।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইহুদিবাদী ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। সে সময় থেকে ইসরায়েলের বিভিন্ন শহর লক্ষ্য করে হামলা চালিয়েছে হামাস ও ইরানপন্থি বিভিন্ন সশস্ত্র গোষ্ঠী। তবে তেল আবিবের এই ঘাঁটিতে অগ্নিকাণ্ডের সঙ্গে হামাসের কোনো সংশ্লিষ্টতা থাকার সম্ভাবনা কম বলে মনে করা হচ্ছে। কারণ ইসরায়েলের এসব ঘাঁটি শক্তিশালী আকাশ প্রতিরক্ষা দিয়ে সুরক্ষিত।

হামাসের ছোড়া রকেট অথবা ক্ষেপণাস্ত্র সেখানে পৌঁছানোর সম্ভাবনা নেই। এ ছাড়া লেবানের সশস্ত্র গোষ্ঠী সেখানে হামলা চালিয়েছে এমন কোনো দাবিও করা হয়নি।

সর্বশেষ
জনপ্রিয়