ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সরকারের বিরোধিতা করা বিএনপির খাসলত : পাটমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ১০ মে ২০২৪  

সরকারের বিরোধিতা করা বিএনপির খাসলত : পাটমন্ত্রী

সরকারের বিরোধিতা করা বিএনপির খাসলত : পাটমন্ত্রী

বিএনপির নেতারা সরকারের বিরোধিতা করার জন্য বিরোধিতা করছেন মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আসলে এটা তাদের খাসলতে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে ঢাকা-১৩ আসনের মোহাম্মদপুর টাউন হলে অবস্থিত ‘ড. ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগার’ মিলনায়তনে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভা এবং মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপির যারা বড় বড় কথা বলেন, ঘুম থেকে উঠেই যারা আওয়ামী লীগের বিরুদ্ধে বক্তব্য দেন, যারা শেখ হাসিনার বিরুদ্ধে বক্তব্য দেন- তাদের কাছে আমার প্রশ্ন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনকালের সময়ের চেয়ে কোন শাসনকাল ভালো ছিল? বিএনপি নেতাদের কাছে প্রশ্ন থেকেই যাবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে হু হু করে এগিয়ে চলছে এটা বিএনপির নেতারা মেনে নিতে পারছেন না। এই খাসলত থেকে বিএনপি যতক্ষণ না বেরিয়ে আসতে পারবে- আর দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানের কাছ থেকে যতদিন না বেরিয়ে আসতে পারবে, ততদিন তারা রাজনৈতিকভাবে ভুল সিদ্ধান্ত নিতেই থাকবে। এর ফলে বিএনপি অতল গহ্বরে তলিয়ে যেতে বাধ্য হবেই।

এ সময় ড. এম এ ওয়াজেদ মিয়ার কথা স্মরণ করে নানক বলেন, এক বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ছিলেন এই পরমাণু বিজ্ঞানী। ক্ষমতার শীর্ষ পর্যায়ে থেকেও তার নির্মোহ জীবনযাপন তাকে জাতির কাছে করেছে চির অমর। বঙ্গবন্ধুর জামাতা এবং প্রধানমন্ত্রীর স্বামী হওয়া সত্ত্বেও কোনও আমলেই ড. ওয়াজেদ মিয়াকে কখনও ক্ষমতার কাছাকাছি দেখা যায়নি।

তিনি বলেন, সমাজের চিরচেনা মানুষের গতানুগতিক মানসিকতার সঙ্গে ওয়াজেদ মিয়ার বরাবরই একটু তফাৎ ছিল। বাংলাদেশের সবচেয়ে প্রভাবশালী রাজনৈতিক পরিবারের সদস্য হয়েও, রাষ্ট্রক্ষমতার কেন্দ্রবিন্দুর সবচেয়ে কাছাকাছি থেকেও কোনোদিন তিনি ক্ষমতাচর্চায় আগ্রহী হননি। ক্ষমতার উত্তাপের বিপরীতে তিনি ছিলেন স্থির, অচঞ্চল, নিভৃতচারী ও নিষ্কলুষ ব্যক্তিত্ব। নিজের মেধা, শ্রম ও যোগ্যতায় তিনি ক্রমে হয়ে ওঠেন সত্যিকারের আত্মমর্যাদাসম্পন্ন মানুষের প্রতিচ্ছবি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগে কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মো. শৌকত আকবর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্বিবদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়