ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকাশক্তি : সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ১৮ এপ্রিল ২০২৪  

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা আছে। তাদের পাঠানো রেমিট্যান্স আমাদের উন্নয়নের মূল চালিকাশক্তি। সে প্রবাসীদের জন্য এবং তাদের কল্যাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সবসময়ই কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার বিকেলে শহরের বাবুরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের ব্যবস্থাপনায় প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের ভাতা বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, একটা সময় ছিল প্রবাসীদের প্রতি পদে পদে নানা ধরনের প্রতারণা ও হয়রানির শিকার হতে হতো। এখন ঐসব জায়গাগুলোতে কাজ করা হয়েছে। এখন আর ঢালাওভাবে প্রতারণার সুযোগ অনেক কমে গেছে। এখন বৈধ ভিসা নিয়ে আগের তুলনায় অনেক বেশি। অবৈধ যাওয়ার সংখ্যা হয়তো একেবারে কমে আসছে। বিমানবন্দরে যেখানে আগে হয়রানি ছিল, সেখানে সেবা অনেক বৃদ্ধি পেয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সফিকুর রহমান।

সর্বশেষ
জনপ্রিয়