ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গবেষণায় বরাদ্দ ৪ কোটি টাকা থেকে ২২ কোটিতে উন্নীত

হেলথ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৩, ৬ জুলাই ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে গবেষণা খাতের বরাদ্দ ৪ কোটি টাকা থেকে ২২ কোটি ৪০ লাখ টাকায় উন্নীত করা হয়েছে।

আজ বুধবার (৬ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত এক অনুষ্ঠানে গবেষকদের হাতে গবেষণা অনুদানের চেক হস্তান্তরকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নতুন অর্থ বছরে গবেষণা অনুদান ৪ কোটি টাকা থেকে বৃদ্ধি করে ২২ কোটি ৪০ লাখ টাকা করা হয়েছে। গবেষণার কাজে আগ্রহীদের সংখ্যা বাড়লে পুরস্কারের পাশাপাশি গবেষণা অনুদান আরও বাড়ানো হবে।

উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণা খাতে জোর দিয়েছেন। তার সঙ্গে আমরাও চাই এই বিশ্ববিদ্যালয়ে মানসম্মত গবেষণা বাড়ুক। গবেষণা বাড়াতে আমরা যত দ্রুত সম্ভব রোগীদের স্বাস্থ্যসেবায় অবদান রাখে এমন প্রয়োজনীয় সব বিষয়ে পিএইচডি কোর্স চালু করব।

এসময় অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৭৮ জন গবেষক, শিক্ষক ও চিকিৎসকের মাঝে গবেষণা অনুদান তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

আরও উপস্থিত ছিলেন ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোজাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ- রেজিস্ট্রার সহকারী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন।

সর্বশেষ
জনপ্রিয়