ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

তারেক রহমানের আয়েশের যোগান দিতে দেশে লাগামহীন চাঁদাবাজি চলছে!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ১ মে ২০২৪  

তারেক রহমান

তারেক রহমান

ক্ষমতায় থাকতে দেশে লাগামহীন দুর্নীতি করে টাকার পাহাড় গড়েছিলেন জিয়াপুত্র তারেক। বর্তমানে তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে লন্ডনে পলাতক আছেন। তবে পলাতক থাকলেও কাড়ি কাড়ি টাকা ওড়ানো বিলাসবহুল জীবন যাপনের অভ্যাস থেকে বের হতে পারছেন না তিনি। তাইতো এখনও দেশের সকল অপরাধ জগতের ওপর রয়েছে তার একচ্ছত্র প্রভাব। আর লন্ডনে তার আয়েশি জীবন যাপনের জন্য প্রয়োজনীয় অর্থের যোগান নিশ্চিত করতে ক্রমেই চাপ বাড়ছে দলীয় নেতাকর্মীদের উপর।

জানা গেছে, লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশজুড়ে চাঁদাবাজির পরিমাণ বাড়াতে দলের নেতাদের প্রতি জোর নির্দেশ দিয়েছেন। আর এজন্যই বেপরোয়া হয়ে উঠেছে সারা দেশের ছাত্রদল এবং যুবদল নেতাদের চাঁদাবাজি। ফুটপাতের চায়ের দোকান থেকে শুরু করে বড় বড় কোম্পানি; সবখানেই রয়েছে তারেকের চাঁদাবাজির নেটওয়ার্ক।

দলের একাধিক নেতার সাথে কথা বলে জানা গেছে, প্রতিমাসেই বাধ্যতামূলকভাবে তারেকের কাছে একটি বড় অংকের টাকা পাঠাতে হয়। এই টাকা সময়মত যোগান দিতে না পারলে নেতাকর্মীদের ওপর প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে ওঠেন তারেক রহমান। আর এ জন্যই টাকা যোগাড় করতে বেপরোয়া হয়ে উঠেছে দলের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে বিএনপির এক নেতা বলেন, পুরনোদের মত নতুনরাও যত্রতত্র চাঁদাবাজিতে জড়িয়ে পড়ছে। এটা দলের জন্য মোটেই ভালো হচ্ছে না। আজ হয়ত তারা তারেকের জন্য বাধ্য হয়ে চাঁদা তুলছে কিন্তু চাঁদাবাজির মজা যখন পেয়ে যাবে তখন কেউই তা ছাড়তে চাইবে না। আর এ কারণেই বিএনপির নামে চাঁদাবাজির অভিযোগ দিনদিন বাড়ছে।

ক্ষমতায় থাকতে যেমন খুশি তেন চাঁদাবাজি করা যায়। কিন্তু ক্ষমতার বাইরে থেকেও এমন চাঁদাবাজি করার ক্ষমতাই বিএনপিকে দেশের শীর্ষ দুর্নীতিগ্রস্থ দল হিসেবে প্রমাণ করে বলে মনে করছেন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়