ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ডোনাল্ড লু’র সফরে রোহিঙ্গা সংকটকে গুরুত্ব দেওয়া হবে : হাছান মাহমুদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪২, ৯ মে ২০২৪  

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র বাংলাদেশ সফরে রোহিঙ্গা সংকটের ওপর গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।
এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ডোনাল্ড লু মূলত রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করতে আসছেন। এছাড়াও অন্যান্য বিষয় অবশ্যই আলোচনার মধ্যে আসবে।
ড. হাছান মাহমুদ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক বরাবরই চমৎকার এবং দুই দেশ সম্পর্ককে আরও উন্নত করতে ঘনিষ্ঠভাবে কাজ করছে। ভবিষ্যতে আমরা কাজ চালিয়ে যাব এবং সম্পর্ক আরও গভীর হবে। এ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও জোরদার হবে।
এদিকে ঢাকার একটি কূটনৈতিক সূত্র ইঙ্গিত দিয়েছে লু আগামী ১৪ মে মঙ্গলবার দুই দিনের সফরে ঢাকায় আসবে। সফরটি ভবিষ্যতে দুই দেশের সহযোগিতার উপায় নিয়ে আলোচনার সুযোগ হিসেবে দেখা হচ্ছে।
ডোনাল্ড লু এই সফরে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করবেন বলে কূটনৈতিক সূত্র জানিয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়