ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

জোশেলুর জাদুতে ফাইনালে রিয়াল মাদ্রিদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৯, ৯ মে ২০২৪  

জোশেলুর জাদুতে ফাইনালে রিয়াল মাদ্রিদ

জোশেলুর জাদুতে ফাইনালে রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ আবারও গোল হজম করার পর বদলে গেল। আর রিয়াল মাদ্রিদকে খাদের কিনার থেকে জোড়া গোল করে লন্ডনের ফাইনালে নিলেন জোশেলু। ১ জুন লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে প্রতিপক্ষ আরেক জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় প্রথম লেগটি ২-২ গোলে ড্র ছিল। সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ জিতেছে ২-১ ব্যবধানে। ৪-৩ গোলে জিতে আরেকটি ফাইনালে মাদ্রিদের ক্লাবটি। চলতি মৌসুমে ইনজুরি নিয়ে পথ চলা ক্লাবটি লা লিগা নিশ্চিত করেছে। এখন চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে তারা।

বায়ার্ন ৬৮ মিনিটে জেগে ওঠে। হ্যারি কেইন সুন্দর পাস দেন। আলফোনসো ডেভিস লং বল রিসিভ করে রিয়াল মাদ্রিদের ডি বক্সে চলে আসেন। ডিফেন্ডারকে ডজ দিয়ে গতিময় শটে গোল আদায় করেন। রিয়াল মাদ্রিদ আবার প্রত্যাবর্তনের গল্প লিখতে প্রস্তুত হয়। ৮৮ মিনিটে নয়্যারের মারাত্বক ভুলে গোল করেন জোশেলু। ২ মিনিট পর (৯০+১) আবার জোশেলু গোল করে রিয়াল মাদ্রিদকে ফাইনালে তোলেন। ৩ মিনিটে ২ গোলে বাজিমাত।

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধে ভিনিসিয়াস ও রড্রিগোর তোপ একের পর এক সামলেছেন বায়ার্ন মিউনিখের গোলকিপার ‘জার্মানির দেয়াল’ খ্যাত ম্যানুয়েল নয়্যার। ভিনির একটি শট বারে লেগেও ফিরে যায়। শঙ্কা ছিল। রিয়াল কি নিজের ঘরে হারতে চলেছে! নয়্যারের প্রতিরোধ তো ছিলই। রড্রিগো দুটি সহজ সুযোগ হাতছাড়া করেছেন। তবে শেষ ভাল যার, সব ভাল তার একটা কথা আছে। রিয়াল এই আদর্শেই পথ চলে। এবার ১৫তম চ্যাম্পিয়নস লিগ জয়ের হাতছানি তাদের।

অল জার্মান ক্লাব চ্যাম্পিয়নস লিগ ফাইনাল হলো না। বরুশিয়া আবার পিএসজিকে হারিয়ে ফাইনালে উঠেছে। ফাইনালে তারাও ছেড়ে কথা বলবে না। কিন্তু এমন প্রত্যাবর্তন বারবার বিশ্বাস করায় রিয়াল মাদ্রিদকে আটকাতে পারবে তো ডর্টমুন্ড!

সর্বশেষ
জনপ্রিয়