ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

আপিল বিভাগে ২ বেঞ্চ গঠন করে দিলেন প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৬, ৪ মে ২০২৪  

আপিল বিভাগে ২ বেঞ্চ গঠন করে দিলেন প্রধান বিচারপতি

আপিল বিভাগে ২ বেঞ্চ গঠন করে দিলেন প্রধান বিচারপতি

আপিল বিভাগের দুটি বেঞ্চ গঠন করে দিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। আগামীকাল রোববার থেকে এটি কার্যকর হবে।সুপ্রিম কোর্টের ওয়েব সাইট থেকে জানা যায়, দুটি বেঞ্চের ১টির নেতৃত্বে থাকবেন প্রধান বিচারপতি নিজেই, সঙ্গে অন্য বিচারপতিরা হলেন বিচারপতি আশফাকুল ইসলাম, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি কাশেফা হোসেন।

অপর বেঞ্চের নেতৃত্বে থাকবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম. ইনায়েতুর রহিম। তার সঙ্গে অন্য বিচারপতিরা হলেন আবু জাফর সিদ্দিক , বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মো. শাহিনুর ইসলাম।

এর আগে, আপিল বিভাগে একটি বেঞ্চে বিচারকাজ চলতো, কিন্তু সম্প্রতি নিয়োগ দেয়া হয় তিন বিচারপতিকে। এরপর গত সপ্তাহে প্রধান বিচারপতি উন্মুক্ত আদালতে বলেন আপিল বিভাগকে দুটি ভাগে ভাগ করা হবে।

জানা গেছে, নতুন তিনজন বিচারপতি নিয়োগ পাওয়ার পর সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৮ সদস্যের বেঞ্চে আইনজীবীরা মামলার সিরিয়াল এগিয়ে নিতে দীর্ঘ লাইনে দাঁড়ান। এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আপনারা আরেকটু কষ্ট করেন। আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগে দুটি বেঞ্চ হবে। সেখানে মেনশন করবেন সবাই। পরে আইনজীবীরা সিরিয়ালের লাইন থেকে সরে যান।

২৫ এপ্রিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এর আগে ২৪ এপ্রিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনজন বিচারপতি নিয়োগ দেন রাষ্ট্রপতি।

তিন বিচারপতি হলেন- বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি মো.  শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন।

সর্বশেষ
জনপ্রিয়