ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৭ ১৪৩১

৪ বছর নিষিদ্ধ হতে পারেন পগবা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:২২, ১২ সেপ্টেম্বর ২০২৩  

পল পগবা

পল পগবা

ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় চার বছর নিষিদ্ধ হতে পারেন ইতালিয়ান মিডফিল্ডার পল পগবা। সোমবার ইতালির এন্টি-ডোপিং এজেন্সি জানিয়েছে, পগবার শরীরে নিষিদ্ধ দ্রব্যের উপস্থিতি পাওয়া গেছে।

গত ২০ আগস্ট উদিনেসের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচ শেষে পরীক্ষা করে পগবার দেহে উচ্চমাত্রায় টেস্টোস্টেরন পাওয়া যায়। খবর এপি, বিবিসি ও ইএসপিএনের।

৩০ বছর বয়সী ফরাসি এই ফুটবলার ওইদিনের ম্যাচে খেলেননি। কিন্তু ম্যাচ পরবর্তী মাদক পরীক্ষার অংশ হিসেবে সেদিন তার স্যাম্পল নেওয়া হয়েছিল।

এন্টি-ডোপিং এজেন্সি নাদো ইতালিয়া জানিয়েছে, পগবাকে সাময়িক নিষিদ্ধ করা হয়েছে। তার দেহে ‘নন-এনডোজোনোস টেস্টোস্টেরন মেটাবোলিটস’ পাওয়া গেছে।

ট্রাইবুনাল জানিয়েছে, নিষিদ্ধ এই দ্রব্যের উপস্থিতির বিষয়টি শতভাগ নিশ্চিত হতে পগবার দেহে আবারও পরীক্ষা চালানো হবে। ৪ বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি।

জুভেন্টাস এক বিবৃতিতে বলেছে, পগবার পজিটিভ রেজাল্ট এবং নিষেধাজ্ঞার বিষয়টি তারা অবহিত হয়েছে। পরবর্তী ধাপ পর্যবেক্ষণে রাখছে তারা।

পগবার নিষেধাজ্ঞা জুভেন্টাসের জন্য বড় ধাক্কা। এখন পর্যন্ত জুভদের হয়ে মৌসুমে কোনো ম্যাচে শুরুর একাদশে খেলেননি। দুটি ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়