ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

প্রোটিয়াদের বিপক্ষে যাকে বাদ দিয়ে নামল বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:২২, ১০ জুন ২০২৪  

প্রোটিয়াদের বিপক্ষে যাকে বাদ দিয়ে নামল বাংলাদেশ

প্রোটিয়াদের বিপক্ষে যাকে বাদ দিয়ে নামল বাংলাদেশ

চলমান টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেমেছে বাংলাদেশ। এখন পর্যন্ত প্রোটিয়ারা দুটি ও টাইগাররা একটি ম্যাচ খেলেছে। যেখানে হারের মুখ দেখেনি কেউই। অপরাজিত থাকার লক্ষ্যে মুখোমুখি দুই দল।নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (১০ জুন) বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে। এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এইডেন মার্করাম।

আজকের ম্যাচে এক পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তার জায়গায় খেলবেন জাকের আলী অনিক। দক্ষিণ আফ্রিকা অবশ্য অপরিবর্তিত একাদশেই খেলছে।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ২ উইকেটে রোমাঞ্চকর জয়ের স্বাদ পায় বাংলাদেশ। প্রথম ম্যাচ থেকে পাওয়া পূর্ণ দুই পয়েন্ট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে টাইগারদের।

অন্যদিকে নেদারল্যান্ডস ও শ্রীলংকা দুই দলের বিপক্ষেই জয়ের দেখা পেয়েছে দক্ষিণ আফ্রিকা। মন্থর উইকেটের কারণে দুই ম্যাচেই জয় পেতে বেগ পেতে হয়েছে প্রোটিয়াদের। আজ জিতে সুপার এইট নিশ্চিত করতে চাইবে তারা। 

টি-২০তে এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আট ম্যাচ খেলে কোন জয় নেই বাংলাদেশের। কিন্তু এবার হারের বৃত্ত ভাঙতে আত্মবিশ্বাসী টাইগাররা। আজ জিতলে বাংলাদেশের সুপার এইটের স্বপ্ন অনেকটাই উজ্জ্বল হবে।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব।

সর্বশেষ
জনপ্রিয়