ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

প্রেমিকাকে প্রতিশ্রুতি দেওয়ার দিন আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ১১ ফেব্রুয়ারি ২০২৪  

প্রেমিকাকে প্রতিশ্রুতি দেওয়ার দিন আজ

প্রেমিকাকে প্রতিশ্রুতি দেওয়ার দিন আজ

ভালোবাসা সপ্তাহের পঞ্চম দিন হলো প্রমিস ডে। প্রিয় মানুষকে ভালোবাসার প্রতিশ্রুতি জানাতেই প্রমিস ডে পালিত হয়। ১১ ফেব্রুয়ারি প্রতি বছর বিশ্ব প্রমিস ডে পালিত হয়।সম্পর্ককে মজবুত করতেই প্রমিস ডে-তে প্রিয় মানুষকে প্রতিশ্রুতি জানাতে হয়‌। আজকের দিনে সম্পর্ক নিয়ে সবাই বেশ চিন্তিত। কীভাবে সম্পর্ক মজবুত করা যায় তা নিয়ে নানারকম পরিকল্পনাও করেন অনেকে। তেমন এক পরিকল্পনা থেকেই শুরু প্রমিস ডে।

ভ্যালেনটাইনস ডে-এর আগে প্রিয়জনকে সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিতে এই দিনের শুরু। প্রমিস ডে-তে মনের যত সন্দেহ সব ঘুচিয়ে ফেলতে হয়। দুজনের মাঝে বাধা বিপত্তিকেও এদিন এড়িয়ে যেতে হয়।

খুব ছোটখাটো কোনো সমস্যা থাকলেও তা এই দিন মিটিয়ে নেওয়ার রীতি রয়েছে‌। এতে সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও মজবুত হয়। ভুল বোঝাবুঝি মিটিয়ে নিয়ে সারাজীবন হাত ধরে চলার প্রতিশ্রুতি নিতে হয়‌ প্রমিস ডে-তে। এই দিন প্রমিস ডে-এর স্মৃতি হিসেবে আপনার সঙ্গীকে উপহার দিতে পারেন।

তবে খুশি থাকতে গেলে সবচেয়ে প্রয়োজন নিজেকে ভালো রাখা, কিছু প্রতিশ্রুতি দেওয়া, সেই প্রতিশ্রুতি মেনে চলা। তাহলেই বাড়ে আত্মবিশ্বাস, বিশ্বাস বাড়বে অন্যের প্রতিও। সম্পর্ক সুন্দর হবেই।

আজ প্রমিস ডে-তে তাই নিজেকেও করুন কিছু প্রমিস। পরিকল্পনা করুন, সময় নিয়ে নিজেকে উন্নত করার, বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনের চেষ্টা শুরু করুন। চেহারার ঘাটতিগুলো যোগ্যতা দিয়ে পূর্ণ করে নিন।  কাজের জায়গা আর ব্যক্তি জীবন আলাদা করতে জানতে হবে। কাজের সময় কাজ আর নিজের সময়গুলো উপভোগ করুন আনন্দ নিয়ে।  ভাবনার সীমাবদ্ধতা থেকে বের হয়ে চিন্তার জগতকে আরও বড় করুন।  যেমন আছেন, তেমনই নিজের প্রতি আস্থা রাখুন। আজই প্রমিজ করুন প্রথমে নিজেকে ভালো রাখার।  

নিজেকে হোক বা প্রিয়জনকে যে প্রতিশ্রুতি দিচ্ছেন, তা রাখতে হবে আন্তরিকতার সঙ্গে।  

সর্বশেষ
জনপ্রিয়