ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

পুষ্পস্তবকের জন্য চাঁদা তোলায় ফখরুলের উপর ক্ষোভ মোশাররফের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৮, ২২ ফেব্রুয়ারি ২০২৩  

পুষ্পস্তবকের জন্য চাঁদা তোলায় ফখরুলের উপর ক্ষোভ মোশাররফের

পুষ্পস্তবকের জন্য চাঁদা তোলায় ফখরুলের উপর ক্ষোভ মোশাররফের

২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে দেশজুড়ে। সাধারণ মানুষ, সামাজিক সংগঠনের পাশাপাশি রাজনৈতিক দলগুলোও নিজ নিজ অবস্থান থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। কিন্তু এই ঘটনা নিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি পুষ্পস্তবকের জন্য চাঁদা তুলেছেন আর সেই চাঁদার টাকায় পুষ্পস্তবক বানিয়েছেন। অনেকেই এ নিয়ে ক্ষোভে ফেটে পড়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ তো একেবারে রেগেমেগে আগুন এই কথা জানতে পেরে। তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, একটি ঐতিহ্যবাহী দলের জন্য পুষ্পস্তবক অর্পনের মতো টাকা না থাকাটা লজ্জার। এর চেয়েও বেশি লজ্জার অল্প কিছু টাকার জন্য নেতা-কর্মীদের হাত পাতা। একজন মহাসচিব হিসেবে ফখরুল সাহেবের এটা করা মোটেও উচিত হয়নি। প্রয়োজনে সিনিয়র সদস্যরা ভাগাভাগি করে দিতাম কিন্তু সবার কাছে চাওয়াটা দায়িত্বসুলভ আচরণ হয়নি। এছাড়া কত টাকা উঠেছে কত ব্যয় হয়েছে সেই প্রশ্নও করছেন অনেকে।

নাম গোপন রাখার শর্তে কেন্দ্রীয় এক নেতা জানান, বিএনপির আর্থিক অবস্থা বেশ খারাপ। কমিটি বাণিজ্য করে যে টাকা ওঠে বেশিরভাগ পাঠাতে হয় লন্ডনে। ফলে তহবিল ফাঁকা হয়ে যায়। আর বিশেষ বিশেষ দিনে আমাদের মানুষের কাছে হাত পাততে হয়। তবে এ ধরণের বড় উপলক্ষ্য পালন করতে গিয়ে হাত পাতাটা লজ্জার। সেই সঙ্গে আয়-ব্যয়ের হিসাবটাও পরিষ্কার না। দেশ ঠিক করার কথা বললেও বিএনপি আসলে দলটাই ঠিক করতে পারছে না।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়