ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

নির্বাচনে বাধা দেওয়া গণতন্ত্রের কাজ নয় : পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫১, ২৫ মে ২০২৩  

নির্বাচনে বাধা দেওয়া গণতন্ত্রের কাজ নয় : পরিকল্পনামন্ত্রী

নির্বাচনে বাধা দেওয়া গণতন্ত্রের কাজ নয় : পরিকল্পনামন্ত্রী

একটি অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য সব দলের অংশগ্রহণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, নির্বাচনে বাধা দেওয়া গণতন্ত্রের কাজ নয়। যারা নির্বাচনে না এসে বাধা দেওয়ার চেষ্টা করে তাদের প্রতিহত করা হবে। দেশে নির্বাচন কমিশন আছে। যারা নির্বাচনে বাধা দেবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। শুধু মুখে মুখে সুশাসনের কথা বলে নির্বাচনকে বাধাগ্রস্ত করে সুশাসন প্রতিষ্ঠা করা যাবে না। আমরা চাই একটি সুন্দর নির্বাচন। এজন্য সকলের অংশগ্রহণ প্রয়োজন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা সদরে এফআইভিডিবি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ‘সুনামগঞ্জের হাওর এলাকার সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনার নিমিত্ত সম্ভাব্যতা সমীক্ষা’ শীর্ষক প্রকল্পের উপর মতবিনিময় কর্মশালায় এসব কথা বলেন তিনি।

দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের মানুষের প্রতি খুবই আন্তরিক। তার নেতৃত্বে আমরা সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল করেছি, টেক্সটাইল ইন্সটিটিউট হয়েছে, বিশ্ববিদ্যালয় হবে, হাওরে উড়াল সড়কের কাজ শুরু হয়েছে। শুধু এসবই শেষ নয়, হাওরের মানুষের উন্নয়নের জন্য যা-যা প্রয়োজন আমরা সবই করবো। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে তা বজায় রাখতে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এ মতবিনিময় কর্মশালায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পূর্ব রিজিয়নের মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, সিলেট উত্তর পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশিমোহন সরকার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা-১) মুহাম্মদ আব্দুর রাকিব, হাওর বাঁচাও আন্দোলনের নেতা বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান ও সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম বক্তৃতা করেন।

পরে মন্ত্রী দুপুর সাড়ে ১২ টায় উপজেলা পরিষদ চত্তরে হাওরাঞ্চলে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত সুফলভোগীদের মাঝে মুরগী ও ভেড়া বিতরণ করেন।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়