ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

টানা ৬ মিনিট মুখ দিয়ে পানি ছাড়লেন যুবক, সম্ভব যেভাবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫১, ৩০ মার্চ ২০২৪  

টানা ৬ মিনিট মুখ দিয়ে পানি ছাড়লেন যুবক, সম্ভব যেভাবে

টানা ৬ মিনিট মুখ দিয়ে পানি ছাড়লেন যুবক, সম্ভব যেভাবে

পানি পান করে তা আবার মুখ দিয়ে বের করা; বিষয়টি আমাদের কাছে অসম্ভব মনে হলেও ঝরনার ধারার মতো মুখ দিয়ে টানা প্রায় ৬ মিনিট পানি ছাড়লেন চীনের এক ব্যক্তি। আর এরই মাধ্যমে তিনি আগের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন। তার মানে ঐ ব্যক্তিই এ অদ্ভূত কাণ্ডের একমাত্র হোতা নন।

এ বিষয়ে ভিডিওসহ প্রতিবেদন প্রকাশ করেছে ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই)। তাতে বলা হয়, মা হুই (৩৫) নামের ঐ ব্যক্তি প্রথমে সাড়ে ৪ লিটার পানি পান করেন। তারপর পেশির নিয়ন্ত্রণের মাধ্যমে সেই পানি মুখ দিয়ে আবার ৫ মিনিট ৫১.৮৮ সেকেন্ড ধরে বের করেন।

এদিকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সূত্র জানায়, পেশি নিয়ন্ত্রণের মাধ্যমে গিলে ফেলা পানি বের করার এ কৌশল কমপক্ষে ১৭ শতক থেকে চর্চা করা হচ্ছে। এর আগে ইথিওপিয়ার নাগরিক কিরবেল ইলমা ৫৬ দশমিক ৩৬ সেকেন্ড ধরে মুখ দিয়ে পানি ঝরিয়ে রেকর্ড গড়েছিলেন। তার রেকর্ডটি ভাঙলেন মা হুই।

কিরবেল ইলমার চেয়ে মা হুই প্রায় ৬ গুণ বেশি সময় ধরে মুখ দিয়ে পানি ছেড়েছেন।

এ রেকর্ডের জন্য শর্ত ছিল, মুখ দিয়ে অনবরত পানি ছাড়তে হবে। পানির সঙ্গে লালা ঝরতে পারবে না। ঝরনার ধারার মতো পানিপ্রবাহে একটুর জন্য বিরতি দিলেই প্রতিযোগিতা শেষ বলে গণ্য হবে।

ভিডিওতে দেখা যায়, মা হুই মুহূর্তের মধ্যে বোতলের সবটুকু পানি পান করেন। এরপরই মুখ থেকে পানি ছাড়তে শুরু করেন। তার দ্রুততায় সঙ্গে থাকা লোকজন তাজ্জব বনে যান।

সর্বশেষ
জনপ্রিয়