ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

এই গ্রামের কেউ পোশাক পরেন না, খুলে ফেলতে হয় পর্যটকদেরও কাপড়

ফিচার ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ১৭ ফেব্রুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পৃথিবীতে এমন অনেক কিছুই হয় যা আমাদের ধারণার বাইরে। কখনো কখনো তো বিশ্বাসই হয় না যে এমন কিছুও হতে পারে। কিন্তু আপনি বিশ্বাস করুন বা না করুন সত্যিটা তো সত্যি। তাকে আর মিথ্যে করবে কে?

আপনারা হয়তো অনেকেই জানেন না এই পৃথিবীতে এমন অনেক জায়গা বা গ্রাম আছে যেখানে অদ্ভুত কিছু ঘটনা ঘটে। যেখানে বাস করেন আজব ধরনের মানুষ। শুনতে অদ্ভুত লাগলেও এটাই সত্যি। আজ আপনাদের তেমনই একটা গ্রামের গল্প শোনাব।

গ্রামটির নাম স্পিয়েলপ্ল্যাটস। এই গ্রামে যারা বাস করেন তারা কেউ দরিদ্র নন। বরং আমাদের অনেকের থেকে অনেক বেশি পয়সা। বলা যেতে পারে তারা ধনী। কিন্তু তাদের রয়েছে কিছু অদ্ভুত অভ্যেস। তারা কেউই কোনো পোশাক পরেন না। এমন নয় যে তাদের পোশাক কেনার ক্ষমতা নেই। তারা স্যুইমিং পুল, ক্লাব, পার্টি সব রকম আধুনিকতার সঙ্গেই অভ্যস্ত। কিন্তু ৮৫ বছর ধরে পোশাকহীন জীবনযাপনই চালিয়ে যাচ্ছেন তারা।

এখানে আসা পর্যটকদের জন্যও রয়েছে একই ব্যবস্থা। তারা যদি এই গ্রামে থাকতে চান তাহলে পোশাক ছাড়াই থাকতে হবে। গ্রামের বাইরে গেলে কিংবা শীত কালে পোশাক পরতে হবে কিন্তু বাকি সময়ে এর অন্যথা হবে না। এর পিছনের কারণ জানেন? কিছুই না। এখানকার মানুষ সর্বদা মুক্ত থাকতে চান। 

সর্বশেষ
জনপ্রিয়