ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ঈদের উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫২, ২ এপ্রিল ২০২৪  

ঈদের উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

ঈদের উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ঈদের উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই। তবে নিরাপত্তা পরিকল্পনায় এ বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা সাজানো হয়েছে।তিনি বলেন, অপতৎপরতা বন্ধে সর্বদা তৎপর ডিএমপি। ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।মঙ্গলবার দুপুরে রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ঈদের বাজার পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঈদের দীর্ঘ ছুটিতে ফাঁকা রাজধানীতে নিরাপত্তায় কী ব্যবস্থা এবং ঈদকে ঘিরে কোনো হুমকি আছে কী-না জানতে চাইলে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

তিনি বলেন, ঈদের ছুটিতে ঢাকা থেকে প্রায় দেড় কোটি মানুষ বাইরে যাবেন। এ সময়ে ঢাকা শহর ফাঁকা থাকে। তাই আমরা পরামর্শ দেবো নগরবাসীর মূল্যবান জিনিসপত্রের বিষয়ে নিজেরা সজাগ থাকবেন এবং সচেতন থাকবেন। পুলিশের পক্ষ থেকে দিনরাত ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ছুটি শেষ হওয়ার আগ পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

হাবিবুর রহমান বলেন, ডিএমপির ৮ বিভাগে টাস্কফোর্সের কমিটি গঠন করা হয়েছে। সেখানে ডিসি ও থানা পুলিশ একসঙ্গে কার্যক্রম পরিচালনা করছে। টাস্কফোর্স গঠনের পর বর্তমানে ডিএমপিতে ছিনতাইয়ের হার নিম্নমুখী। অর্থাৎ কমতে শুরু করেছে। 

রাতে ট্রাফিক সদস্যরা না থাকার কারণে ভোগান্তির সৃষ্টি হচ্ছে- এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আমরা এখন দেখছি যে, মানুষ রাতে মার্কেট করছে। গভীর রাত পর্যন্ত মানুষ কেনাকাটা করায় দোকান ও মার্কেট খোলা থাকছে। আমরা এখন থেকে রাতে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছি।

সর্বশেষ
জনপ্রিয়