ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

২২০০ শয্যায় উন্নীত হলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ২২ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

১৩১৩ থেকে ২২০০ শয্যায় উন্নীত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালকে সেবা চালু করার অনুমোদন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। প্রায় এক দশক পর গত মঙ্গলবার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক চিঠিতে হাসপাতালে আরও ৮৮৭ শয্যা বাড়ানোর কথা বলা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্যসেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপসচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত চিঠি অনুমোদন দেওয়া হয়েছে। এ কার্যক্রম চালু করতে প্রশাসনিক অনুমোদন, সব বিধিবিধান, আনুষ্ঠানিকতা ও নিয়ম কানুন পালন করার শর্তে নির্দেশও দেওয়া হয়।

এর আগে গত ২৫ মে অর্থ মন্ত্রণালয় থেকেও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালকে ১৩১৩ শয্যা থেকে ২২শ' শয্যায় উন্নীতকরণ ও সেবা চালু করতে অর্থ বিভাগের সম্মতি দেওয়া হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান বলেন, ২২০০ শয্যার পূর্ণাঙ্গ অনুমোদন পাওয়ার বিষয়টি চিঠির মাধ্যমে বুধবার (১৫ জুন) জানতে পেরেছি। শয্যা বাড়ার অনুমোদনের পর জনবল বাড়ানোর প্রক্রিয়া, বরাদ্দ, যন্ত্রপাতি, ভবনসহ অনেক কাজ রয়েছে। সেগুলো কীভাবে হতে পারে, সে বিষয়টিও আলোচনা চলছে।

সবশেষ ২০১২ সালের ৩০ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শয্যা বাড়ানো হয়। ওই সময়ে ৩০৩ শয্যা বাড়িয়ে ১৩১৩ শয্যায় উন্নীত করা হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়