ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২২ মার্চ ভূমি ও গৃহহীনমুক্ত হচ্ছে ময়মনসিংহ জেলার ত্রিশাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:২৬, ২০ মার্চ ২০২৩  

২২ মার্চ ভূমি ও গৃহহীনমুক্ত হচ্ছে ময়মনসিংহ জেলার ত্রিশাল

২২ মার্চ ভূমি ও গৃহহীনমুক্ত হচ্ছে ময়মনসিংহ জেলার ত্রিশাল

আগামী ২২ মার্চ চতুর্থ ধাপের ৩৩টি জমিসহ গৃহ প্রদানের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে ত্রিশাল উপজেলা।

উপজেলায় সর্বমোট ১৫৩ জন গৃহহীন ও ভুমিহীন পরিবার পুনর্বাসিত করার মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে ময়মনসিংহের ত্রিশাল। ত্রিশাল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের নিয়ে তিনবার যৌথসভা করেছে উপজেলা প্রশাসন।

চতুর্থ ধাপের ঘরগুলো উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের নিয়ে পরিদর্শন করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য আলহাজ হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আক্তারুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শহিদউল্লাহসহ আরও অনেকে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শহিদউল্লাহ জানান, ত্রিশাল উপজেলায় সব মিলিয়ে ১৫৩টি ভূমিহীন পরিবারের জন্য গৃহনির্মাণ করা হয়েছে। সর্বশেষ চতুর্থ প্রকল্পে ৩৩টি ঘর নির্মাণকাজ শেষ হয়েছে। আগামী ২২ মার্চ আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আক্তারুজ্জামান বলেন, সারাদেশের ন্যায় ভূমিহীনদের জন্য ত্রিশাল উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের দুই শতক জায়গাসহ পাকা ঘর নির্মাণের ব্যবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। এ উপজেলায় চতুর্থ ধাপের ৩৩ ঘর নির্মাণসহ সর্বমোট ১৫৩টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রদানের মাধ্যমে আগামী ২২ মার্চ ভার্চুয়ালি মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন এ উপজেলাকে।

মাওলানা রুহুল আমীন মাদানী বলেন, আগামী ২২ মার্চ ভার্চুয়ালি প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ত্রিশাল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করবেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়