ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

২১ মার্চ: আজকের রাশিফল

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:১৪, ২১ মার্চ ২০২৩  

ফাইল ছবি

ফাইল ছবি

দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস ও বছরের ভবিষ্যদ্বাণী করে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব ও গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতি অনুসারে তাদের সঙ্গে যুক্ত জাতকের জীবনে নানা ধরনের ঘটনা ঘটতে পারে। এ কারণেই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়।

আজ মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই কিছুটা ধারণা নিয়ে রাখতে চান তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রে মোট ১২টি রাশি রয়েছে। এগুলো হলো মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। গ্রহ-নক্ষত্রের অবস্থান দেখে জ্যোতিষীরা মানুষের ভাগ্য সম্পর্কে বলতে পারার শাস্ত্রটি অতি প্রাচীন হলেও বেশ সূক্ষ্ম। চলুন, জেনে নিই ১২টি রাশি সম্পর্কে–

মেষ রাশি

মেষরাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি বিশেষভাবে শুভ। চাকরিজীবীরা নতুন পেশায় যোগদানের সুযোগ পেতে পারেন। ব্যবসায়ীদের আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। কম পরিশ্রমেই সাফল্যের দেখা পাবেন আজ। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। স্বাস্থ্য ভালো থাকবে। আপনার শুভ রং গাঢ় নীল, শুভ সংখ্যা ৩১, শুভ সময় সকাল ৭টা ৪৫ থেকে সন্ধ্যা ৬টা।

বৃষ রাশি

ব্যবসায়ীদের ব্যবসায়িক কাজে দূরের যাত্রা করতে হতে পারে। চাকরিজীবীদের কাজের চাপ বেশি থাকবে। উচ্চপদস্থ কর্মকর্তাদের সহায়তায় সব কাজ সময়মতো সম্পন্ন করতে সক্ষম হবেন। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভালো কাটতে পারে। সুস্থ থাকতে হলে সময়মতো খাওয়ার পাশাপাশি নিতে হবে পর্যাপ্ত বিশ্রাম। আপনার  শুভ রং গাঢ় নীল, শুভ সংখ্যা ৩১, শুভ সময় দুপুর ২টা ৪৫ থেকে রাত ৯টা ৩০ মিনিট।

মিথুন রাশি

ব্যবসায়ীরা আজ প্রত্যাশিত ফলাফল পেতে পারেন। চাকরিজীবীরা খুব ব্যস্ত সময় পার করবেন। আর্থিক পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে। পারিবারিক জীবন ভালো কাটবে। আজ আপনার শুভ রং হালকা হলুদ, শুভ সংখ্যা ২৫, শুভ সময় সকাল ৭টা ২০ থেকে দুপুর ২টা ৩০ মিনিট।

কর্কট রাশি

চাকরিজীবীদের পদোন্নতি ও বেতন বাড়বে। তবে ব্যবসায়ীরা চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। বাড়িতে কোনো ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন হতে পারে। আজ আপনার স্নায়ুর সমস্যা হতে পারে। আপনার শুভ রং সবুজ, শুভ সংখ্যা ৩৪, শুভ সময় ভোর ৪টা থেকে বিকেল ৫টা ১৫ মিনিট।

সিংহ রাশি

দীর্ঘদিনের ব্যক্তিগত জীবনের সমস্যার সমাধান হতে পারে। পরিশ্রমের মাধ্যমেই জীবনে সাফল্যের দেখা পাবেন। স্বাস্থ্য মোটামুটি থাকবে।  আপনার শুভ রং কমলা, শুভ সংখ্যা ৪, শুভ সময় সকাল ৯টা ০৫ থেকে দুপুর ১২টা।

কন্যা রাশি

চাকরিজীবীরা অফিসে প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। অর্থের দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি থাকবে। আজ কোনও আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকুন। ভারী জিনিস তোলার কারণে জটিলতায় ভুগতে পারেন। আজ আপনার শুভ রং গাঢ় লাল, শুভ সংখ্যা ১২, শুভ সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট।

তুলা রাশি

আজ আপনি ভাগ্যের সঙ্গ পাবেন। অমীমাংসিত কোনো বিষয়ে সমাধানে আসতে পারেন আজ। পেশাগত জীবনে নতুন চাকরির সুযোগ সৃষ্টি হতে পারে। পারিবারিক জীবনের পরিস্থিতি স্বাভাবিক থাকবে। আজ আপনি খুব ক্লান্তবোধ করতে পারেন। আপনার শুভ রং বেগুনি, শুভ সংখ্যা ২০, শুভ সময় সকাল ৭টা থেকে দুপুর ৩টা।

বৃশ্চিক রাশি

চাকরিজীবীদের জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। ব্যবসায়ীরা আজ খুব ব্যস্ত থাকবেন। জীবনসঙ্গীর সঙ্গে ঝগড়া হতে পারে। আর্থিক পরিস্থিতি ভালো থাকলেও স্বাস্থ্যের অবনতি হবে। আপনার শুভ রং সবুজ, শুভ সংখ্যা ১৭, শুভ সময় দুপুর ১২টা ৩০ থেকে সন্ধ্যা ৬টা।

ধনু রাশি

আর্থিক পরিস্থিতির অবনতির মধ্যেই আয়ের নতুন উৎস পেতে পারেন। মানসিক অবসাদে পরিবারের মানসিক সাপোর্ট পাবেন। আজ হঠাৎ পিঠ বা কোমরের সমস্যায় ভুগতে পারেন। আপনার শুভ রং হলুদ, শুভ সংখ্যা ১৫, শুভ সময় সকাল ৮টা ৩০ থেকে দুপুর ২টা ৩০ মিনিট।

মকর রাশি

দীর্ঘদিন ধরে আয় বাড়ানোর প্রচেষ্টায় সঞ্চয়ের পরিমাণ বাড়বে। চাকরিজীবীরা অফিসে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের উন্নতি হবে। নিজের স্বাস্থ্য ঠিক রাখতে প্রতিদিন মেডিটেশন করতে পারেন। আপনার শুভ রং সাদা, শুভ সংখ্যা ১২, শুভ সময় বিকেল ৫টা থেকে রাত ৯টা।

কুম্ভ রাশি

ব্যবসায় নতুন বিনিয়োগের সুযোগ পেতে পারেন। চাকরিজীবীদের বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে। আয় না বাড়লেও ব্যয়ের পরিমাণ বাড়বে। প্রিয়জনের কাছ থেকে সুখবর পাওয়ার সম্ভাবনা রয়েছে আজ। স্বাস্থ্যের যত্ন নিন। আপনার শুভ রং আকাশি, শুভ সংখ্যা ১০, শুভ সময় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিট।

মীন রাশি

সন্তানের বড় সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। কাউকে অন্ধভাবে বিশ্বাস করে আজ কোনো বড় ভুল করে ফেলতে পারেন। চাকরিজীবীদের অফিসে সহকর্মীদের থেকে নিরাপদ দূরত্ব ও সতর্কতা বজায় রাখুন। হাঁপানি রোগীদের আজ স্বাস্থ্যের অবনতি হবে। আজ আপনার শুভ রং গোলাপি, শুভ সংখ্যা ১১, শুভ সময় বিকেল ৫টা থেকে রাত ১০টা।

সর্বশেষ
জনপ্রিয়