ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

হাবিব উন নবী ও শামা ওবায়েদের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ জুলাই

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:২৫, ৪ জুন ২০২৩  

হাবিব উন নবী ও শামা ওবায়েদের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ জুলাই

হাবিব উন নবী ও শামা ওবায়েদের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ জুলাই

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদসহ শতাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৮ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

রোববার মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩ জানুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চকবাজার থানার বকসীবাজারের বিশেষ আদালতে হাজিরা শেষে বাসায় যাচ্ছিলেন। তখন রমনা মডেল থানার হেয়ার রোডের পশ্চিম মাথার রমনা পার্ক সংলগ্ন রাস্তার ওপর বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের মহানগর এবং থানা পর্যায়ের প্রায় ২০০-২৫০ জন নেতাকর্মী ব্যানার, লাঠিসোঁটাসহ মিছিল সহকারে ভিআইপি রাস্তায় গাড়ি ভাংচুর করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে মিছিলকারীরা পুলিশের ওপর ক্ষিপ্ত হয়ে  ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে ৩-৪ জন পুলিশ সদস্য আহত হন। এ সময় দুই লাখ চল্লিশ হাজার টাকা সম্পদের ক্ষতিসাধন করা হয় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। 

ঘটনার দিন ২০১৮ সালের ৩ জানুয়ারি এসআই মো. শফি ইসলাম বাদী হয়ে ১০৪ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামাদের আসামি করে রমনা মডেল থানায় মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে পেনাল কোডের ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩৩২, ৩৫৩, ৩০৭, ৪২৭, ১০৯ ও ৩৪ নং ধারায় অভিযোগ আনা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়