ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হবিগঞ্জের হাওরে বোরো ধান কাটা উৎসবের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ১৩ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউপির হাওরে বোরো ধান কাটা উৎসব ও নমুনা শস্য কর্তন অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।  গতকাল মঙ্গলবার দুপুরে সুবিদপুর গ্রামের পার্শ্ববর্তী হাওরে এ ধান কাটা উৎসবের উদ্বোধন করেন হবিগঞ্জের ডিসি ইশরাত জাহান। 

বানিয়াচং উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত ধান কাটা উৎসবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ সভাপতিত্ব করেন। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, কৃষি সম্প্রসারণ অধিদফতর খামারবাড়ি হবিগঞ্জের জেলা প্রশিক্ষণ অফিসার ফারুক আমীন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাবিদ সারওয়ার প্রমুখ। ধান কাটা উৎসবের আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

ডিসি ইশরাত জাহান বলেন, বর্তমান সরকার আন্তরিকতার সঙ্গে কৃষকদের নানাভাবে সহযোগীতা করে যাচ্ছে। ধান বীজ, সার ও ধান কাটার জন্য হারভেস্টার মেশিনসহ নানান যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে প্রদান করেছে। 

তিনি বলেন, হবিগঞ্জবাসীর ধান কাটার জন্য শ্রমিক সংকটসহ যে কোনো সমস্যা দেখা দিলে জেলা প্রশাসক আন্তরিকতার সঙ্গে সমস্যা সমাধানে কাজ করবে। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়