ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

হবিগঞ্জে যুব-উন্নয়ন থেকে প্রশিক্ষিতদের মাঝে ভাতা ও অনুদান বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৮, ২২ জুলাই ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

হবিগঞ্জে  যুব-উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ নিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টির স্বপ্ন দেখা তরুণ-তরুনীদের মধ্যে সরকারি অনুদান ও ভাতা বিতরণ করা হয়েছে। 

একই সাথে বিভিন্ন যুব সংগঠনকেও দেয়া হয় অনুদান। গত বৃহস্পতিবার (২১জুলাই) বিকেলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই ভাতা ও অনুদান বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির। 

হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখালে অবস্থিত যুব-উন্নয়ন অধিদপ্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, দেশের জনসংখ্যাকে এখন জনসম্পদে রূপান্তর করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই এমনটি সম্ভব হচ্ছে। আজকের শিক্ষিত ও প্রশিক্ষিত তরুণ-তরুণীরাই আগামীতে উন্নত বাংলাদেশের নেতৃত্ব দিবেন।

আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাবঞ্চিত জনগোষ্ঠীকে শিক্ষার আওতায় এনেছে। বছরজুড়ে তাঁদেরকে নানা প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এজন্য তরুণ-তরুণীরা এখন চাকুরীর পেছনে না ছুটে নিজে স্বাবলম্বী হয়ে লাখ লাখ টাকা উপার্জন করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম আব্দুল্লাহ ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো: নজরুল ইসলাম ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল ভৌমিক।

পরে প্রধান অতিথি এমপি আবু জাহির  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুবকল্যাণ তহবিল থেকে নির্বাচিত ৯টি যুব সংগঠনের মাঝে অনুদানের চেক প্রদান করেন। এরপর তিনি কম্পিউটার বেসিক এন্ড আইটি এপ্লিকেশন, ইলেকট্রিক্যাল এন্ড হাউজওয়ারিং, ইলেকট্রনিক্স ও পোশাক তৈরী কোর্সের উদ্বোধন করেন।এছাড়াও যানবাহন চালনা প্রশিক্ষণ কোর্সের প্রায় ৩০ শিক্ষার্থীদের মধ্যে সনদ ও ভাতা বিতরণ করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়