ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৮, ৭ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেটে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের চেক বিতরণ শুরু হয়েছে।  প্রথম ধাপে যাদের ঘরবাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়ে গেছে তাদের হাতে ১০ হাজার টাকার চেক তুলে দেওয়া হচ্ছে। 

গত বুধবার সকালে সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ কার্যক্রম শুরু করেন ডিসি মো. মজিবর রহমান। পরে কানাইঘাট ও বিয়ানীবাজার উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি সংস্কারের অর্থ সহায়তা বিতরণ করেন তিনি।
 
প্রথম দিনে সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও কানাইঘাট উপজেলায় ১ হাজার ৪৩৫ টি পরিবারকে ঘর মেরামতের জন্য প্রধানমন্ত্রীর অনুদানের চেক তুলে দেন ডিসি। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সহায়তার চেক হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্যমতে, গতকাল বুধবার গোলাপগঞ্জ উপজেলায় ৪৯০ জন, কানাইঘাটে ৪৫০ জন এবং বিয়ানীবাজারে ৪৯৫ জন জনকে ঘরবাড়ি মেরামত বা সংস্কারের জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলার প্যানেল চেয়ারম্যান নাজিরা শিলা, গোলাপগঞ্জের ইউএনও মৌসুমী মান্নান, সহকারী কমিশনার (ভূমি) আবিদা  সুলতানা, পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহির উদ্দিন সেলিম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান প্রমুখ।

এ দিকে ভয়াবহ বন্যায় আক্রান্তদের মধ্যে ত্রাণ ও অর্থ সহায়তা বিতরণ অব্যাহত রেখেছে জেলা প্রশাসন। এ পর্যন্ত  বন্যার্তদের মধ্যে ১ হাজার ৮৭৩ মেট্রিক টন চাল, ২০ হাজার ২১৮ প্যাকেট শুকনো খাবার, নগদ ২ কোটি ৬৭ লাখ টাকা, শিশু খাদ্য ১০ লাখ এবং গো-খাধ্যের জন্য ১০ লাখ টাকা বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

অন্যদিকে জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী বুধবার সিলেটে ৩১৪টি আশ্রয় কেন্দ্রে ২২ হাজার ১৭৬ জন অবস্থান করছেন। আশ্রয়কেন্দ্রগুলোতে পশু রয়েছে ২৩৫টি। এছাড়া বন্যায় পানি বিশুদ্ধকরণ ৬ লাখ ট্যাবলেট বিতরণ করা হয়েছে। বন্যার্তদের সেবায় ১৪০টি মেডিকেল টিম মাঠপর্যায়ে কাজ করছে। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়