ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সামান্থা ফিট থাকতে যা খান, যা করেন

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ১৩ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ। ধারণা করা হয়, নায়িকা মানেই তাকে ভেতর থেকে ফিট থাকতে হবে। এমনটাই দস্তুর। কিন্তু নিজের যত্ন নেওয়া সহজ নয়। অনেক নিয়ম মেনেও সফল হন না অনেকে। কিন্তু সামান্থা এ বিষয়ে অনেকটাই এগিয়ে। তিনি যে ফিট থাকতে যথেষ্ট পরিশ্রম করেন, তা নায়িকাকে দেখলেই বোঝা যায়।

জিমে কিংবা বাড়িতে, নিয়ম করে শরীরচর্চা তিনি করেনই। তবে তার এই মেদহীন চেহারার নেপথ্যে একমাত্র শরীরচর্চার অভ্যাস লুকিয়ে নেই। বেশ কিছু সাক্ষাৎকারে সামান্থা নিজেই জানিয়েছিলেন, প্রচুর জল খান তিনি। শরীর আর্দ্র না রাখলে ফিট থাকার বাকি সব চেষ্টাই বিফল হবে।

রোজ সকালে উঠে এক কাপ গরম পানিতে চুমুক দেন সামান্থা। এতে নাকি শরীরে জমে থাকা যাবতীয় টক্সিন বাইরে বেরিয়ে যায়। অনেকেই শরীরচর্চার পর পানি খেতে ভুলে যান। এই অভ্যাস খারাপ বলেই মনে করেন অভিনেত্রী। শরীরচর্চার সময় প্রচুর ঘাম বেরিয়ে যায় শরীর থেকে। শরীরে পানির পরিমাণ পর্যাপ্ত রাখতে তাই তেষ্টা না পেলেও শরীরচর্চার পর পানি খাওয়া জরুরি।

শক্ত কোনো খাবারের চেয়ে তরল খাবার খেতেই বেশি পছন্দ করেন সামান্থা। স্মুদি, ডিটক্স পানীয়ের উপরেই ভরসা রাখেন তিনি। যে ফল এবং সবজিতে পানির পরিমাণ বেশি, সেগুলো দিয়েই স্মুদি বানিয়ে খান তিনি। তার অন্যতম প্রিয় স্মুদির প্রধান উপকরণ হল টমেটো। এছাড়াও শসা, ডাবের পানি, তুলসী পাতা, বিটলবণ, গোলমরিচ, অলিভ অয়েল এবং চিয়া বীজ— এই উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে তৈরি হয় সামান্থার প্রিয় স্মুদি। সারা দিন চনমনে থাকতে অ্যান্টি-অক্সিড্যান্টে সমৃদ্ধ এই পানীয়ে সকালে চুমুক দেন তিনি। এই পানীয় রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে।

সর্বশেষ
জনপ্রিয়