ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেরপুরের ঝিনাইগাতীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ইউক্যালিপটাস গাছ নিষিদ্ধ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৬, ৫ জুন ২০২৩  

শেরপুরের ঝিনাইগাতীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ইউক্যালিপটাস গাছ নিষিদ্ধ

শেরপুরের ঝিনাইগাতীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ইউক্যালিপটাস গাছ নিষিদ্ধ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় আজ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ইউক্যালিপটাস গাছ নিষিদ্ধ এবং পরিত্যাক্ত প্লাস্টিক সরজ্ঞাম রাখার বড় ড্রাম নির্মাণের সিদ্বান্ত গ্রহণ করেছেন । সবাই মিলে করি কাজ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ, প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকল এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন দিলদার, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: এ.কে.এম ফয়জুর রাজ্জাক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, উপজেলা একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমান, উপজেলা প্রাথমিক সহকারি কর্মকর্তা শাহরিয়ার পারভেজ, উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক শাহ আলম, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক আয়শা সিদ্দিকা রুপালী প্রমুখ। বক্তারা পরিবেশের ভারসাম্য রক্ষা এবং প্লাস্টিক দূষণ বন্ধ করতে বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ পরিবেশের ভারসাম্য বিনষ্ট করার ফলে ইউক্যালিপটাস গাছ রোপন নিষিদ্ধ ঘোষণা ও পরিত্যাক্ত প্লাস্টিক আসবাবপত্র রাখার জন্যে উপজেলার সামনে একটি ড্রাম নির্মাণের সিদ্বান্ত গ্রহণ করা হয় ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়