ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

শেরপুরের ঝিনাইগাতীতে বিনামূল্যে ধানের বীজ ও সার পেলেন ৬ হাজার ৮০০ কৃষক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:১৯, ৮ ডিসেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুরের ঝিনাইগাতীতে ক্ষুদ্র ও প্রান্তিক ৬ হাজার ৮০০ কৃষকের মধ্যে কৃষি প্রণোদনা হিসেবে বিনামূল্যে বোরো হাইব্রীড (এসএল ৮ এইচ) ও উচ্চ ফলনশীল (উফশী) ধানের বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে চলতি রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এসব ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও সার তুলে দেন শেরপুর-৩ (ঝিনাইগাতী-শ্রীবরদী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ বিতরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসের চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল আলম ভূঁইয়া, জেলা পরিষদের সাবেক নারী সদস্য আয়েশা সিদ্দিকা রুপালী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অনাবাদী পতিত জমি কিংবা কৃষি জমিতে হাইব্রীড (এসএল ৮ এইচ) ও উচ্চ ফলনশীল (উফশী) ধান রোপণ করে দেশকে সমৃদ্ধশালী দেশ গঠনের জন্য কাজ করছে বর্তমান শেখ হাসিনার কৃষিবান্ধব সরকার। তাই ভর্তুকি দিয়ে বিনামূল্যে কৃষকদের মধ্যে সার-বীজ প্রণোদনা হিসেবে বিতরণ করা হচ্ছে ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়