ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেরপুরে সাইকেল চুরি নিয়ে পুলিশের হটলাইনে ফোন, পেলো নতুন সাইকেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুর পৌর শহরের বাগরাকসা এলাকার স্কুলছাত্র জুনায়েদ সিদ্দিক হাসিব। গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) নিজ বাসা থেকে তার ব্যবহৃত সাইকেলটি চুরি হয়ে যায়। পুলিশ সাইকেলটি উদ্ধার করতে পারবে এই বিশ্বাসে হাসিব হাজির হয় শেরপুর সদর থানায়। অভিযোগ করে তার সাইকেলটি চুরি হয়েছে।

এরপর সাইকেল না নিয়ে থানা থেকে ফিরবে না এই জিদে মাকে নিয়ে থানায় অবস্থান করে হাসিব। এদিকে, ছেলের জিদ থামাতে কাতার মিশনে কর্মরত তার বাবা সেনা সদস্য জাহাঙ্গীর আলম জুয়েল ফোন দেন জেলা পুলিশের নতুন সংযোজন ‘টক টু এসপি’ হটলাইনে।

হটলাইনে ফোন পেয়ে বিষয়টি অবগত হন পুলিশ সুপার মো. কামরুজ্জামান। তিনি কথা বলেন শিশু হাসিবের সঙ্গে। গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) তাকে সাইকেল দেওয়া হবে এই আশ্বাসে বাড়ি ফেরে হাসিব। ঘটনার একদিন পর নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে হাসিবের হাতে নতুন সাইকেল তুলে দেন পুলিশ সুপার।

হাসিবের পরিবার জানায়, শহরের এস এম পাবলিক স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়াশোনা করে হাসিব। স্কুল ও কোচিংয়ে নিয়মিত সাইকেল দিয়ে যাতায়াত করতো সে। শুক্রবার বিকেল ৪টার দিকে বাসা থেকে সাইকেলটি চুরি হয়। বাবা সেনা সদস্য হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অগাধ বিশ্বাস হাসিবের। এজন্য জিদ করে থানায় গিয়ে অভিযোগ করে সে।

হাসিবের মা তাসলিমা বেগম কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সাইকেল হারিয়ে হাসিব ভেঙে পড়েছে। তার বাবা চাইলেই আরেকটি সাইকেল কিনে দিতে পারতো। কিন্তু জিদ করে সে থানায় অবস্থান করে। পরে এই ঘটনা তার বাবা হটলাইনে ফোন দিয়ে এসপিকে জানান। তিনি হাসিবকে একটি নতুন সাইকেল উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, নবাগত এসপি এসেই এই হটলাইন সেবাটি চালু করেছেন। যার মাধ্যমে সাধারণ মানুষ খুব সহজেই তাদের যে কোনো সমস্যার কথা সরাসরি তাকে বলতে পারছেন। তাতে সমাধানও মিলছে দ্রুত। বিষয়টি এখন টক অব দ্য টাউনে পরিণত হয়েছে।

পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, মানবিক পুলিশ সর্বদা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। শিশু হাসিবের পুলিশের প্রতি অগাধ বিশ্বাস আমাদের মুগ্ধ করেছে। সাইকেল হারানোর কষ্ট লাঘবে আমরা তাকে এই ছোট উপহারটি দিয়েছি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়