ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেরপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:১৭, ৫ জুন ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘প্লাস্টিক দূষণ সমাধানে, শামিল হই সকলে’ এবং ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ এ প্রতিপাদ্য ও শ্লোগানকে সামনে রেখে শেরপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ৫ জুন সোমবার সকালে জেলা পরিবেশ অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। ওইসময় তিনি বলেন, প্লাস্টিক আমাদের পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই পরিবেশ দূষণ রোধে প্লাস্টিকের যথেচ্ছ ব্যবহার বন্ধ করতে হবে। এজন্য সকল মানুষকেই সচেতন হতে হবে এবং যেখানে সেখানে ময়লা ফেলা যাবে না। বেশি বেশি করে গাছ লাগাতে হবে এবং পলিথিন ব্যাগ ব্যবহার প্রতিহত করতে হবে। তাহলেই শেরপুর জেলাকে পরিবেশগত বিপর্যয় থেকে রক্ষা করা যাবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ফখরুজ্জামান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নজরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আল-মাহমুদ।

আলোচনা শেষে পরিবেশের উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিগণ। ওইসময় জেলা প্রশাসন, জেলা পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ ও জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়