ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেরপুর জেলার নালিতাবাড়ীতে ৬৯৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৫, ২১ মার্চ ২০২৩  

শেরপুর জেলার নালিতাবাড়ীতে ৬৯৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

শেরপুর জেলার নালিতাবাড়ীতে ৬৯৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

‘আগে ভাঙা ঘরে থাকছি বৃষ্টি আইলে মাতায় পানি পড়ছে, ঘর পাওনের পর ওহন আরামে ঘুমাই’ এভাবেই কথাগুলো বলেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ১ নম্বর পোড়াগাঁও ইউপির শেকেরকুড়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মানিকজান বেওয়া (৭০)। 

একই আশ্রয়ণের অপর বাসিন্দা জয়তুন নেছা বলেন, ‘একটা ঘরের লাইগা কত কানছি, ওহন ঘর পাইয়া খুব খুশি অইছি। আল্লাহ শেখ হাসিনারে অনেক দিন বাঁচাইয়া রাহুক’। 

মানিকজান বেওয়া ও জয়তুন নেছা প্রধানমন্ত্রীর ঘর পেয়ে মহাখুশি। শেষ বয়সে নিরাপদে থাকার জন্য স্থানীয় জনপ্রতিনিধির কাছে ঘর চাইলে পেয়ে যান মুজিব বর্ষের প্রধানমন্ত্রীর উপহারের ঘর। 

শুধু মানিকজান আর জয়তুন নেছা নন। উপজেলার এমন ৬৯৫টি ভূমি ও গৃহহীন পরিবার মাথা গোঁজার ঠাঁই পেয়ে আনন্দিত হয়েছেন। 

জানা গেছে, নালিতাবাড়ী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষ্যে এ উপজেলার ১২টি ইউনিয়নে ৬৯৫টি পরিবারের মাঝে ২ কক্ষ বিশিষ্ট, ১টি বারান্দা, ১টি  টয়লেট ও ১টি রান্নাঘরসহ সেমিপাকা ঘর বরাদ্ধ দেওয়া হয়েছে। এরমধ্যে প্রথম পর্যায়ে ৬৩টি, দ্বিতীয় পর্যায়ে ৫০টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৫০টি, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৫৭টি ও চতুর্থ পর্যায়ের ৪৭৫টি সেমিপাকা ঘর বরাদ্দ দেওয়া হয়। 

বুধবার (২২ মার্চ) নালিতাবাড়ী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার সব প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, নালিতাবাড়ী উপজেলায় কয়েকটি ধাপে ৬৯৫টি পরিবারের মাঝে মুজিবর্ষের ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, বুধবার চতুর্থ পর্য়ায়ে ৪৭৫টি ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার জন্য আরো ২২০টি পরিবারের মাঝে ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। সবমিলে এ উপজেলায় ঘর পাচ্ছেন ৬৯৫টি পরিবার। এছাড়া নালিতাবাড়ী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করতে সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়