ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিশুদের করোনা টিকাদানে স্থায়ীভাবে ব্যবহার হবে ঢাকার ২ হাসপাতাল

হেলথ ডেস্ক

প্রকাশিত: ১১:১৩, ২১ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ রোধে শুরু হওয়া ৫-১১ বছরের শিশুদের টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ ঢাকার দুই সিটি করপোরেশনে শেষ হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে টিকাদানে বাদ পড়াদের প্রথম ও দ্বিতীয় ডোজের জন্য স্থায়ী কেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

উত্তর সিটির জন্য ডিএনসিসি করোনা হাসপাতাল ও দক্ষিণ সিটির জন্য ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল স্থায়ী কেন্দ্র হিসেবে ব্যবহার হবে।

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের করোনা টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা. মো. শামসুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে চলমান ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ এরই মধ্যে প্রায় সম্পন্ন হয়েছে। তবে যেসব শিশু টিকা নিতে পারেনি সেসব শিশুদের প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা প্রদানের নিমিত্তে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য ডিএনসিসি হাসপাতাল, মহাখালী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জন্য ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল স্থায়ী কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে।

এছাড়াও বলা হয়, শিশুরা প্রথম ডোজ গ্রহণের ৫৬ দিন পর হওয়া দ্বিতীয় ডোজ নিতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের সম্মতিক্রমে পত্রটি মহাখালী ডিএনসিসি কোভিড হাসপাতাল, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকার সিভিল সার্জন, ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের পরিচালক ও ঢাকা জেলার প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে পাঠানো হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়