ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রিয়াল ছাড়লেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৫, ৪ জুন ২০২৩  

করিম বেনজেমা

করিম বেনজেমা

গুঞ্জন ছিল গত কয়েক সপ্তাহ ধরেই। অবশেষে সত্যি হলো সেটাই। দীর্ঘদিনের ক্লাব রিয়াল মাদ্রিদ ছাড়ছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ এবং বেনজেমার পক্ষ থেকে তার ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

এক বিবৃতিতে স্প্যানিশ ক্লাবটি লিখেছে, রিয়াল মাদ্রিদ সিএফ এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা ক্লাবের একজন খেলোয়াড় হিসাবে তার উজ্জ্বল এবং অবিস্মরণীয় পথচলা শেষ করতে সম্মত হয়েছেন।

সেখানে আরো বলে হয়েছে, রিয়াল মাদ্রিদ তার প্রতি কৃতজ্ঞ। তিনি এরই মধ্যে আমাদের সেরা কিংবদন্তিদের একজন। রিয়াল মাদ্রিদ সর্বদা তার বাড়ি হয়ে থাকবে। জীবনের নতুন পর্বে তাকে এবং তার পরিবারকে শুভ কামনা।

করিম বেনজেমা ২০০৯ সালে মাত্র ২১ বছর বয়সে রিয়াল মাদ্রিদে যোগ দেন। ক্লাবটির ইতিহাসের স্বর্ণযুগের অন্যতম কাণ্ডারি তিনি। ১৪টি মৌসুমে রিয়ালের হয়ে ২৫টি শিরোপা জিতেছেন এই ফরাসি তারকা। যা রিয়াল মাদ্রিদের হয়ে রেকর্ড।

বেনজেমা মোট ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৫টি ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৪টি লিগ, ৩টি কোপা দেল রে এবং ৪টি স্প্যানিশ সুপার কাপ শিরোপা জিতেছেন।

করিম বেনজেমা রিয়ালের হয়ে পঞ্চম সর্বোচ্চ ৬৪৭টি ম্যাচ খেলেছেন। ক্লাবের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫৩ গোলের মালিক তিনি। চ্যাম্পিয়ন্স লিগ এবং লা লিগা উভয় জায়গায় রিয়াল মাদ্রিদের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি।

আগামী মঙ্গলবার (৬ জুন) স্থানীয় সময় দুপুর ১২টায় করিম বেনজেমাকে বিদায় জানানো হবে। এ সময় ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ উপস্থিত থাকবেন।

সর্বশেষ
জনপ্রিয়