ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাজধানীতে মেট্রোরেল, বিআরটিসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান:মেয়র আতিক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১০, ১১ আগস্ট ২০২২  

রাজধানীতে মেট্রোরেল, বিআরটিসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান:মেয়র আতিক

রাজধানীতে মেট্রোরেল, বিআরটিসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান:মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীতে মেট্রোরেল, বিআরটি, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান।তবে  এসব উন্নয়নকাজ করতে গিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না।

জনগণের দুর্ভোগ যেন না হয় সেটি বিবেচনায় নিয়ে উন্নয়ন কার্যক্রম চালাতে হবে।

বৃহস্পতিবার নগরভবনে ডিএনসিসি এলাকায় চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সংশ্লিষ্ট বিভাগের সমন্বয় সভায় এসব কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, মেট্রোরেল, বিআরটি চালু হলে এর নিচের রাস্তা, ড্রেন, শাখা রোড, রাস্তার লাইট, পরিবেশ সঠিকভাবে ব্যবস্থাপনা করতে হবে। ফুটপাথ যথেষ্ট প্রশস্ত হতে হবে। না হলে সেখানে যাত্রীরা ব্যাগ বা জিনিসপত্র নিয়ে স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারবেন না। ল্যান্ডিং স্টেশনে পাবলিক স্পেস খুব জরুরি। এগুলো নিশ্চিত করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, চলমান প্রকল্পগুলো চালু হলে ঢাকার যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আসবে। স্টেশনকেন্দ্রিক যে অর্থনৈতিক বলয় গড়ে উঠবে, তার সঠিক পরিকল্পনা করে জনসাধারণের কাজে লাগাতে হবে। যত কানেকশন করতে পারব ততই মানুষ ঢাকা শহরে কাজ সেরে আবার নিজেদের বাড়িতে চলে যাবে।

তিনি বলেন, ফুটপাথে মেট্রোরেল ও বিআরটির কোনো ল্যান্ডিং স্টেশন করা যাবে না। চলাচলের জন্য ফুটপাথ সম্পূর্ণভাবে উন্মুক্ত থাকবে।

সভায় আরো উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়