ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ৮ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের হল রুমে দিনব্যাপী ওই কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রাণী রায় সভাপতিত্ব করেন।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে কর্মশালার উদ্বোধন করেন। 
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামী  লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নূরুল আমিন রাজা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, সহকারি কমিশনার ভুমি মীর আল কামাহ্ তমাল, পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক কামরুল হাসান জুয়েল, সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলন, উপজেলা কৃষি অফিসার সাদেকুজ্জামান সরকার, উপজেলা প্রকৌশলী মশিউর রহমান, উপজেলা সমাজসেবা কমকর্তা  আরিফুজ্জামান, প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুজ্জামান প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগের উপরে আলোচনা করেন। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, ব্যবসায়ি, সাধারণ জনগণ, চেয়ারম্যান, রাজনীতিবিদ, ইমামসহ অর্ধশতাধিক ব্যক্তি কর্মশালায় অংশ নেয়। 
পরে উপস্থিত সকলকে ৫টি গ্রুপে বিভক্ত করে প্রধানমন্ত্রী ১০টি বিশেষ উদ্যোগ এগিয়ে নিতে সমস্যা সমাধান বিষয়ে লিখিত পরার্মশ গ্রহণ করা হয়।
কর্মশালায় বক্তারা বলেন- প্রধানমন্ত্রী বিশেষ ১০টি উদ্যোগ গ্রহণ করেছেন, যার মধ্যে- পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ-২ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ণ, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি,পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধি অন্যতম।
এক্ষেত্রে উদ্যোগসমূহের নিয়মিত পরিবীক্ষণের পাশাপাশি বাস্তবায়নে চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করা প্রয়োজন বলেন তারা। বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার ক্ষেত্রে স্থানীয় অংশীজনদের মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অধিকন্তু, স্থানীয় পর্যায়ে উদ্যোগসমূহের বহুল প্রচারের মাধ্যমে সরকারের গৃহীত কার্যক্রমকে জনসাধারণের মধ্যে পরিচিত করা আবশ্যক বলেন বক্তারা। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়