ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ময়মনসিংহের গৌরীপুরে নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০০, ১০ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহের গৌরীপুরে নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিন সিধলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উক্ত কার্যক্রম অনুষ্ঠিত হয়। ছবি তোলা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীনসহ আরো অনেকেই। আগামী ১২ আগস্ট পর্যন্ত এ ইউনিয়নের ভোটারদের ছবি তোলা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, প্রতিদিন তিন ওয়ার্ড ভাগ করে নতুন ভোটারদের ছবি তোলার কাযর্ক্রম চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। এরপরে ১৩, ১৪, ১৬, ১৭ আগস্ট মইলাকান্দা ইউনিয়নের কাউরাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, ১৮-২১ আগস্ট, গৌরীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ২২-২৫ আগস্ট মাওহা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ২৬-২৯ আগস্ট সহনাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর অচিন্তপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৩-৬ সেপ্টেম্বর বোকাইনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৭-১১ সেপ্টেম্বর রামগোপালপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ১২-১৬ সেপ্টেম্বর ডৌহাখলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ১৭-২০ সেপ্টেম্বর ভাংনামারি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এবং সর্বশেষ ২১-২৪ সেপ্টেম্বর গৌরীপুর পৌরসভা কার্যালয়ে ভোটারদের ছবি তোলা কার্যক্রম চলবে।

এ ছাড়া পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর উপজেলার ৫টি ইউনিয়ন সিধলা,মইলাকান্দা,গৌরীপুর সদর, মাওহা, সহনাটি এবং ২৬-২৭ সেপ্টেম্বর পৌরসভা,অচিন্তপুর,বোকাইনগর,রামগোপালপুর, ডৌহাখলা,ভাংনামারি ইউনিয়নের বাদপড়া ভোটারদের ছবি তোলা হবে পৌর শহরের সরকারী আরকে উচ্চ বিদ্যালয়ে।

গৌরীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী এ উপজেলায় নতুন ভোটারের সংখ্যা ২৮-৩০ হাজার হতে পারে। তাদের নির্ধারিত সময়ে স্ব স্ব কেন্দ্রে ছবি তোলা ও অন্যান্য কার্যক্রমের জন্য হাজির হতে অনুরোধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, স্থানীয় সরকারের সকল জন-প্রতিনিধিবৃন্দ এক্ষেত্রে সহযোগিতা করছেন। ছবি তুলতে এসে নতুন ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। উল্লেখ্য যে, যাদের জন্ম তারিখ ১ জানুয়ারী ২০০৭ বা তার পূর্বে তারা এই কার্যক্রমের অন্তর্ভুক্ত হতে পারবেন। একাধিকবার ভোটার হওয়া আইনত দন্ডনীয় অপরাধ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়