ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ময়মনসিংহে ফুলবাড়ীয়া মুক্ত দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:২০, ৮ ডিসেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ফুলবাড়িয়া মুক্ত দিবস উদযাপন করা হয়েছে । এ  উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ ঘটিকায়  মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ থেকে র‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে এসে শেষ হয়। পরে  উপজেলা মুক্তিযোদ্ধার ভারপ্রাপ্ত কমান্ডার  উপজেলা নির্বাহী অফিসার  মোহাম্মদ নাহিদুল করিম  এর সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয় । এতে বক্তব্য রাখেন  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো হারুন অর রশিদ , মুক্তিযোদ্ধা মো . নূরুল ইসলাম সহ অন্যান্যরা ।

১৯৭১ সালে এই দিনে হানাদার মুক্ত হয়েছিলেন ফুলবাড়ীয়া উপজেলা । উপজেলার রাঙ্গামাটিয়া গ্রামে বিরতহীন ভাবে ২৪ ঘন্টা যুদ্ধ সংগঠিত হয় । পাকসেনারা স্থানীয় কৃষিবীজাগার এর ছাদে মেশিনগান  সেট করে বুষ্টির মত গুলি বর্ষণ করলে মুক্তিযোদ্ধাসহ  বহু সাধারণ মানুষ নিহত হন । এছাড়া আশপাশের ৫/৬টি গ্রামের আগুন লাগিয়ে দেন । অগনিত যুবকদের ধরে এন রাঙ্গামাটিয়া বাজারের পাশ দিয়ে বয়ে চলা বানার নদীর পাড়ে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করে লাশ নদীতে ফেলে দেন । সেখানে বর্তমানে বৌধভ’মি নির্মাণ করা হয়ে হয়েছে ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়