ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ময়মনসিংহ জেলার হালুয়াঘাটে ১৮টি ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬:৩১, ২১ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা প্রশাসনের সার্বিক তৎপরতায় মুজিববর্ষ উপলক্ষে সরকারের বরাদ্ধকৃত প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) নবনির্মিত আরো ১৮টি বাড়ি ও জমির দলিল হস্তান্তর করা হবে।

আগামীকাল ২২ মার্চ এই মহতি অনুষ্ঠানটি গণভবন প্রান্ত থেকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে শুভ উদ্বোধন ঘোষণা করবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান কার্যক্রমটি সকলের সহযোগিতায় সফল করার লক্ষে আগামীকাল ২০ মার্চ (সোমবার) বিকেলে উপজেলা পরিষদ কনফারেন্স হলরুমে কর্মরত সংবাদকর্মীদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা হাসান প্রেস ব্রিফিং করেন।

এসময় উপস্থিত ছিলেন হালুয়াঘাট উপজেলা ভূমি কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) আফরোজা আফসানা, উপজেলা প্রকৌশলী আবু সালেহ মো. ওয়াহেদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. আনোয়ার হোসেন শামীম।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়হীন (ক-শ্রেণি) প্রকল্পের আওতায় অসহায় গৃহহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত ১৮টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন শেষে আগামীকাল ২২ মার্চ জায়গাসহ দলিল উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হবে। অগ্রাধিকার ভিত্তিতে উপজেলার ৩ টি ইউনিয়নের ধারা কুতিকুড়া এলাকায় ৬টি, হালুয়াঘাট সদর এলাকায় ৬টি ও জুগলী ইউনিয়নের সংড়া গ্রামের ৬টি গৃহহীন পরিবারের মাঝে ঘর বরাদ্দের প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি আরো বলেন, এর আগে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে অত্র উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২০৯টি ঘর গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। চলতি বছরের ২য় ধাপে আরো ১৭৮ টি ঘর গৃহহীন পরিবারের মাঝে পর্যায়ক্রমে বিতরণ করা হবে। হস্তান্তরযোগ্য প্রতিটি গৃহের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ ল ৭৯ হাজার টাকা এবং চলমান ১৭৮টি গৃহ নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ৮৪ হাজার টাকা। নতুন পূর্ণবাসনকৃত এই পরিবার গুলোকে সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান অব্যাহত থাকবে।

এ ছাডাও উপকারভোগী পরিবারের জন্য সুন্দর পরিবেশে যাতায়াত ও বসবাস করার জন্য সড়ক নির্মাণ, সুপেয় পানির ব্যবস্থা ও বিদ্যুতায়ন করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়