ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে ৬১ পরিবার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৩, ২১ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। 

‘দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৬১ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

আগামীকাল ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলোর উদ্বোধন করার পর ৬১ জন সুবিধাভোগী পরিবারের মধ্যে ঘরগুলো হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন।

চতুর্থ পর্যায়ের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন।

মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিনের সভাপতিত্বে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ওই সংবাদ সম্মেলন করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান, উপজেলা প্রকৌশলী তৌহিদ আহমেদ, সিনিয়র মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় সাংবাদিক ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

এ সময় ইউএনও জানান, আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অনুষ্ঠানকে সফল করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ৪র্থ পর্যায়ের ১ম ধাপে মোট ৬১ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এ ঘর হস্তান্তর করা হবে। তিনি আরো জানান, ৪র্থ পর্যায়ের ২য় ধাপে আরো ৬৩ টি পরিবারকে পুর্নবাসনের কাজ চলমান রয়েছে।

প্রেস ব্রিফিং শেষে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে উপজেলার পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নে নতুন নির্মিত আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করছেন ইউএনও মো: হাফিজা জেসমিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়