ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ম্যানেজারকে ছুটি দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ক্যাশিয়ারের ভূমিকায় অধ্যাপক!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ৫ জুলাই ২০২২  

ক্যাফেটেরিয়ার ক্যাশিয়ারের কাজে ব্যস্ত সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম আরিফুল ইসলাম

ক্যাফেটেরিয়ার ক্যাশিয়ারের কাজে ব্যস্ত সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম আরিফুল ইসলাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার ম্যানেজার অসুস্থ দুইদিন ধরে। কিন্তু ম্যানেজার না থাকলেও ছাত্রদের প্রয়োজনেই চালাতে হবে ক্যাফেটেরিয়া। তাইতো ক্যাফেটেরিয়ার কাজ নিজের কাধে তুলে নিলেন শিক্ষক। রাবির মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম আরিফুল ইসলাম নিজেই করছেন ক্যাফেটেরিয়ার ক্যাশিয়ারের কাজটি।

ম্যানেজার অসুস্থ থাকায় গত দুইদিন ধরে ক্যাশিয়ারের দায়িত্ব পালন করছেন ক্যাফেটেরিয়ার প্রশাসকের দায়িত্বে থাকা শিক্ষক আরিফুল ইসলাম। সোমবার (৪ জুলাই) দুপুরে সরেজমিনে গিয়ে এমন দৃশ্যের দেখা মেলে রাবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায়।

ক্যাফেটেরিয়া ঢুকতেই চোখে পড়ে প্রশাসক অধ্যাপক আরিফুল ইসলাম ক্যাশিয়ারের চেয়ারে বসে আছেন। বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। দুপুরের খাবার খেতে আসা শিক্ষার্থীদের কাছে টিকেট বিক্রি করছেন তিনি। তাকে সাহায্য করছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এখানে দায়িত্বে থাকা ম্যানেজার অসুস্থ। তাই আমি তাকে আসতে নিষেধ করেছি। গত দুইদিন ধরে আমি ম্যানেজারের দায়িত্ব পালন করছি। এখানে আমার বসার কথা নয়। যেহেতু তিনি অসুস্থ তাই এটা সামাল দেওয়া আমার দায়িত্ব বলে আমি মনে করি। না জেনে ছাত্ররা আমাকে মামা বলে সম্বোধন করছে। এটা আমি উপভোগ করছি। আমি এই দায়িত্ব আগে কখনো পালন করিনি তাই আমার শিক্ষার্থী আমাকে সাহায্য করছে।’

প্রশাসকের এমন দায়িত্বশীল আচরণে মুগ্ধ খেতে আসা শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পাশাপাশি প্রশাসকের এমন আচরণে মুগ্ধ ক্যাফেটেরিয়ার কর্মচারীরাও। 

ক্যাফেটেরিয়ায় খাবার খেতে আসা শিক্ষার্থীরা বলছেন, তিনি ইচ্ছে করলে ক্যাফেটেরিয়া বন্ধ রাখতে পারতেন। কিন্তু তিনি তা না করে নিজেই বসেছেন ক্যাশিয়ারের দায়িত্বে। তার দায়িত্বশীল সবাইকে মুগ্ধ করছে।

সর্বশেষ
জনপ্রিয়