ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাস থেকে ১৬ রোহিঙ্গা আটক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ১৯ ডিসেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এনা পরিবহনের একটি বাস থেকে নারী-শিশুসহ ১৬ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার সকালে কক্সবাজার থেকে ছেড়ে আসা ওই বাস থেকে তাদের আটক করা হয় বলে শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার জানান।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা কক্সবাজার কুতুপালংয়ের টেনেস রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জানায়।

ওসি জাহাঙ্গীর হোসেন জানান, জেলা পুলিশে কর্মরত একজন পরিদর্শক ছুটি শেষে এনা পরিবহনের ওই বাসে মৌলভীবাজার যাচ্ছিলেন। এ সময় গাড়িটিতে থাকা কিছু যাত্রীকে রোহিঙ্গা বলে তার সন্দেহ হয়।

পরে বিষয়টি তিনি মৌলভীবাজার পুলিশ কন্ট্রোল রুমে ফোন করে জানান। সেখান থেকে শ্রীমঙ্গল থানা পুলিশকে জানানো হলে এসআই মো. জাকির হোসেন ফোর্স নিয়ে বাসটি থেকে নারী-শিশুসহ ১৬ রোহিঙ্গাকে আটক করেন।

আটকরা হলেন: কক্সবাজার উকিয়া টেনেস ক্লাব ক্যাম্পের ওয়াজ মিয়া (৩৩), মো. হাফিজুর রহমান (২৮), সৈয়দ আলী (২৭), মো. নূর মোস্তফা (১৮), ছুমুদা খাতুন (৫০), ফাতেমা খাতুন (৭০), রোকেয়া বেগম (২৮), আশরাফা বেগম (১৮), ইয়াসমিন আরা (১৮), নূর সাহেরা (১৪), সফুদা বিবি (১৪), জনুয়ারা বেগম (১২), ইয়াছমিন আরা (১০), আসমা বিবি (৬), নুরুল আমিন (৮) এবং মো. এরফান (৪)।

হাফিজুর রহমান জানায়, তারা পাঁচটি পরিবারের ১৬ জন কাজের জন্য মৌলভীবাজার আসছিলেন। তবে কে বা কারা যোগাযোগ করে তাদের নিয়ে এসে তা জানাতে পারেনি রোহিঙ্গার।

আটকদের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হচ্ছে বলে জানান শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়