ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মেসির রেকর্ড বেশিক্ষণ ধরে রাখতে পারলেন না এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:১৮, ২৭ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডেনমার্ককে হারিয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় পা রেখেছে ফ্রান্স। বর্তমান চ্যাম্পিয়নদের দাপুটে এই জয়ে একাই জোড়া করেছেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে। সেই সঙ্গে বিশ্বকাপে লিওনেল মেসির গোলের সংখ্যাও ছুঁয়ে ফেলেন ফরাসি ফরোয়ার্ড। কিন্তু সেই রেকর্ড বেশিক্ষণ ধরে রাখতে পারলেন না এমবাপ্পে। 

দিনের শেষ ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা ও মেক্সিকো। খেলার ৬৪তম মিনিটে গোল করে আর্জেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে নেন অধিনায়ক মেসি। এই গোলের সুবাদে বিশ্বকাপে মেসির গোল এখন ৮। এর আগে ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ৯ ম্যাচ থেকে ৭ গোল করে মেসির রেকর্ডে ভাগ বসান। কিন্তু সেই রেকর্ড দুই ঘণ্টার বেশি ধরে রাখতে পারলেন না এমবাপ্পে। 

খেলার ৮৭ মিনিটে মেসির পাশ থেকে গোল করে আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে দেন ফার্নান্দেজ। পরে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে মেসিরা। এই জয়ের ফলে শেষ ষোলোর আশা টিকে রইলো আকাশি-নীলদের। 

এর আগে দোহার স্টেডিয়াম ৯৭৪-এ শনিবার ২০২২ বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নেয় ফ্রান্স। ম্যাচের ৬১তম মিনিটে এমবাপ্পের গোলে এগিয়ে যায় ফরাসিরা। এরপর আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন গোল করে ডেনমার্ককে সমতায় ফেরান। তবে রাতটা যে এমবাপ্পের; ৮৬তম মিনিটে ফের তার গোলে এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপে এ নিয়ে ৭ গোল হলো এমবাপ্পের। সমান গোলসংখ্যা তার পিএসজি সতীর্থ ও আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিরও। কিন্তু মেসির চেয়ে ১১ ম্যাচ কম খেলেছেন এমবাপ্পে। ৭ গোল পেতে মেসি যেখানে খেলেছেন ২০ ম্যাচ, এমবাপ্পের সেখানে লেগেছে মাত্র ৯ ম্যাচ। তবে আজ রাতে মেক্সিকোর বিপক্ষে গোল করলে ফের এগিয়ে গেলেন মেসি।

সর্বশেষ
জনপ্রিয়