ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিরপুরের ১০ জামায়াত নেতাকর্মী রিমান্ডে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:১০, ১২ মার্চ ২০২৩  

মিরপুরের ১০ জামায়াত নেতাকর্মী রিমান্ডে

মিরপুরের ১০ জামায়াত নেতাকর্মী রিমান্ডে

রাজধানীর দারুসসালাম থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় জামায়াতের ১০ নেতাকর্মীকে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে গ্রেফতার বাকি ৪৮ জনকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক এ আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আব্দুল মান্নান ভূঁইয়া, ফরহাদ হোসেন, আবদুল আজিজ, মাইনুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন, তাজিরুল ইসলাম, হারুন অর রশিদ, আব্দুল কুদ্দুস মজুমদার, শহিদুল ইসলাম, এস এম কাইয়ুম হোসেন।

এদিন আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড ও গ্রেফতার বাকি ৪৮ জনকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। অন্যদিকে তাদের আইনজীবী জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন খারিজ করে একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া গ্রেফতার বাকি ৪৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শনিবার রাতে মিরপুরের ক্যাপিটাল টাওয়ারে গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে জামায়াতের ৫৮ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। ঐ সময় ঘটনাস্থল থেকে ৮টি ককটেল উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে দারুসসালাম থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়।

মামলা সূত্রে জানা গেছে, গ্রেফতার ৫৮ জামায়াত নেতাকর্মী ছাড়াও পালিয়ে যাওয়া ৩০-৪০ জন মিলে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা নস্যাৎ করে দেয় পুলিশ।

সর্বশেষ
জনপ্রিয়